Inqilab Logo

শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৩ আশ্বিন ১৪২৮, ১০ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

অসহায় মানুষের পাশে পুলিশ

অভুক্তদের খাবার দিলো পুনাক

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২১, ১২:০১ এএম

করোনা সংক্রমণ রোধে সারাদেশে লকডাউন চলছে। এ সময় অসহায় ও দরিদ্র মানুষের পাশে দাঁড়াচ্ছে পুলিশ। গতকাল সোমবার মতিঝিল এলাকার বাংলাদেশ ব্যাংকের পাশে ছিন্নমূল, পথশিশু, সুবিধাবঞ্চিত, দিনমজুর, অসহায় দরিদ্র ১০০ মানুষের হাতে খাবার তুলে দিয়েছেন পুলিশ সদস্যরা। ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) জানিয়েছে, ডিএমপির আওতাভুক্ত সব থানায় অসহায় মানুষদের একবেলা খাবার দেয়া হচ্ছে। এছাড়া রাজধানীর অন্যান্য এলাকায়ও থানা পুলিশ অসহায় ও দরিদ্র মানুষের মধ্যে খাবার বিতরণ করে।

খাবার বিতরণ শেষে মতিঝিল থানার পরিদর্শক রফিকুল ইসলাম বলেন, ডিএমপির আওতাভুক্ত প্রত্যেকটি থানায় প্রতিদিন ১০০ জন অসহায় ও দরিদ্র মানুষকে একবেলা খাবার দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। এরই ধারাবাহিকতায় আমরা মতিঝিল থানার পক্ষ থেকে অসহায় ও দরিদ্র মানুষের মাঝে খাবার বিতরণ করেছি। বাংলার ব্যাংকের পাশে ৬০ জনকে এবং রাজউক এলাকায় আরও ৪০ জন অসহায় মানুষকে খাবার বিতরণ করা হয়েছে।

এর আগে রোববার রাতে ডিএমপির গণমাধ্যম শাখা থেকে জানানো হয়, ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামের নির্দেশে প্রতিদিন স্বাস্থ্যবিধি মেনে খাবার বিতরণ করা হবে। সোমবার থেকে ডিএমপির ৫০টি থানায় ৫ হাজার মানুষের মাঝে খাবার বিতরণ করা হবে। যা আগামী এক সপ্তাহ অব্যাহত থাকবে।

রাস্তায় রাস্তায় ঘুরে অভুক্তদের খাবার দিল পুনাকঃ রাজধানীর বিভিন্ন স্থানে বসবাস করা দুঃস্থ ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক)। লকডাউন চলাকালীন প্রথম বারের মতো এমন ব্যতিক্রমধর্মী উদ্যোগ নিয়েছেন আইজিপত্নী ও পুনাক সভানেত্রী জীশান মির্জা। করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত বিধি-নিষেধ চলাকালে অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে রোববার মধ্যরাতে রাজধানীর বিভিন্ন এলাকায় খাবার বিতরণ করেছে পুনাক নেতারা।

এক বিজ্ঞপ্তিতে পুনাক জানায়, সংগঠনটির সভানেত্রী অন্যান্য নেতাদের সঙ্গে নিয়ে রাত ১০টায় সড়ক বেরিয়ে পড়েন। তারা গভীর রাত পর্যন্ত রাজধানীর রাজারবাগ, শাজাহানপুর, কমলাপুর, গুলিস্তান, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা, বাংলামোটরসহ বিভিন্ন স্থানে গরীব, অসহায় মানুষদের মাঝে খাবার বিতরণ করেছেন। পুনাক সভানেত্রীসহ অন্যান্য নেতারা নিজেরা এসব অসহায় মানুষের হাতে খাবার তুলে দেন। তাদের খোঁজ-খবর নিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ

৬ জুন, ২০২১

আরও
আরও পড়ুন