Inqilab Logo

রোববার, ২২ মে ২০২২, ০৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ শাওয়াল ১৪৪৩ হিজরী

নিত্যপণ্যের আকাশচুম্বি মূল্যবৃদ্ধিতে জনজীবন চরম বিপর্যস্ত

ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২১, ১২:০১ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ ও যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান বলেছেন, নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের আকাশচুম্বি মূল্যবৃদ্ধি জনজীবন চরম বিপর্যস্ত করে তুলেছে।

গতকাল সোমবার এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, করোনা মহামারির ফলে পুরো বিশ্ব যখন বিপর্যস্ত। লকডাউন ও শাটডাউনে সাধারণ মানুষ যখন দিশেহারা। এমতাবস্থায় ডাল, ডাল, পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যবৃদ্ধি সাধারণ মানুষ ও খেটে খাওয়া মানুষ চরম বিপাকে পড়ছে। নেতৃদ্বয় বলেন, দীর্ঘদিন যাবৎ করোনা মহামারির ফলে সাধারণ মানুষ, খেটে খাওয়া মানুষ, শ্রমিক শ্রেণি ও মধ্যবিত্ত, নিম্ন মধ্যবিত্ত মানুষ খুব কষ্টে দিনাতিপাত করছে।

তারা বলেন, চাল ও ভোজ্য তেলের বাজার লাগামহীনভাবে বেড়ে চলছে। সেইসাথে আটা, ময়দামহ অন্যান্য নিত্যপণ্যের দামও পাল্লা দিয়ে বাড়ছে। মুনাফাখোর, অসৎ বাজার সিন্ডিকেট, অন্যদিকে চাতালের মালিকদের কারসাজির ফলে লাগামহীনভাবে চালের মূল্য বৃদ্ধি পাচ্ছে। ঘাটতির অজুহাত দেখিয়ে তেল নিয়ে ভয়াবহ সিন্ডিকেট চলছে। বাজার নিয়ন্ত্রণে সরকারি ব্যবস্থা বলতে বাস্তবে কিছু নেই। এতে অসৎ ব্যবসায়ীরা স্বেচ্ছাচারীভাবে প্রায় প্রতিটি জিনিসের মূল্য বৃদ্ধির মাধ্যমে সাধারণ মানুষকে ভোগান্তিতে ফেলছে। নেতৃদ্বয় সিন্ডিকেট ভেঙ্গে দিয়ে বাজার নিয়ন্ত্রণের দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিত্যপণ্য

২৬ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ