Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

কক্সবাজারে ৫ম দিনের লকডাউনে ২০৪ জনকে জরিমানা

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২১, ৯:৪৯ পিএম

কঠোর লকডাউনের পঞ্চম দিনে সরকারি বিধিনিষেধ অমান্য করায় ২০৪ জনকে ১ লাখ ২৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ সময় মামলা করা হয়েছে ১৯৯টি।

সোমবার (০৫ জুলাই) জেলার ৮ উপজেলায় পৃথক ৩০টি মোবাইল কোর্ট পরিচালনা করে এ জরিমানা করা হয় বলে জানা গেছে। সন্ধ্যায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার সাদিয়া সুলতানা এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, লকডাউনে সরকার নির্দেশিত বিধিনিষেধ মানাতে জেলাজুড়ে দিনভর চেকপোস্ট, ভ্রাম্যমাণ আদালত ও টহল পরিচালনা করা হয়। এসময় বিনা কারণে ঘর থেকে বের হওয়ায় বিভিন্ন ব্যক্তিকে জরিমানা করা হয়।

লকডাউন বাস্তবায়নে জেলাজুড়ে কঠোর অবস্থানে ছিল জেলা প্রশাসনের ৩০টি মোবাইল কোর্ট, সেনাবাহিনী, নৌ-বাহিনী, বিজিবি, র‍্যাব ও পুলিশ। সড়কে বিজিবি, সেনা সদস্য ও পুলিশী তৎপরতা ছিল চোখে পড়ার মতো।

৫ম দিনেও রাস্তায় সাধারণ মানুষের চলাচল ছিল কম। রিকসা ও মোটরসাইকেল, পণ্যবাহী গাড়ি ছাড়া অন্য কোন যানবাহন চলাচল করেনি। জরুরী পণ্যবাহী গাড়ি চলেছে প্রমাণপত্র দেখিয়ে। জরুরি সেবার সাথে জড়িতরা সুনির্দিষ্ট পরিচয়পত্র দেখিয়ে পার পেয়েছে। যারা প্রমাণপত্র দেখাতে পারেনি তাদের উল্টো ফেরত পাঠানো হয়েছে।

বিনা প্রয়োজনে যারা রাস্তায় বের হয়েছে তাদের সতর্ক করা হয়েছে। জরিমানা গুনতে হয়েছে অনেককে। জরুরী কাজে বের হয়েও যারা মাস্ক পরেনি তাদের কঠোরভাবে সতর্ক করেছে প্রশাসন। শহরের ভেতরের সব দোকানপাট দেখা গেছে বন্ধ। বিধিনিষেধ মেনে খোলা রাখা হয় খাবার প্রতিষ্ঠানসমূহ। তবে দুপুর গড়িয়ে বিকাল হলেই পরিস্থিতি অনেকটা স্বাভাবিক হয়ে যায়।

জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ লকডাউন বাস্তবায়ন সকলের সহযোগিতা কামনা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ