Inqilab Logo

মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮, ২০ সফর ১৪৪৩ হিজরী

বৃষ্টিতে রক্ষা শ্রীলঙ্কার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২১, ১২:০০ এএম

টি-টোয়েন্টির পর ওয়ানডে সিরিজেও ইংল্যান্ডের কাছে হোয়াইটওয়াশ হওয়ার দোরগোড়ায় ছিল শ্রীলঙ্কা। গতপরশু ব্রিস্টলে তৃতীয় ও শেষ ওয়ানডেতে মাত্র ১৬৭ রানের লক্ষ্য দিয়েছিল তারা। কিন্তু ভারী বৃষ্টি এসে ইংল্যান্ডের ইনিংস ভেসে নিয়ে গেছে। তাতে বিশ্বকাপ সুপার লিগের শেষ ম্যাচের ১০ পয়েন্ট ভাগাভাগি করেছে দুই দল।
টস হেরে ব্যাট করতে নেমে টম কারানের বোলিংয়ে তছনছ শ্রীলঙ্কা। ইংলিশ পেসারকে দারুণ সঙ্গ দেন অন্য দুই পেসার ডেভিড উইলি ও ক্রিস ওকস। তাতে ৪১.১ ওভারে ১৬৬ রানে অলআউট সফরকারীরা। লক্ষ্যে নামাই হয়নি ইংল্যান্ডের, খেলতে পারেনি একটি বলও। তাতে ২-০ তে সিরিজ জিতে শেষ করলো স্বাগতিকরা।
মাত্র ৮৭ রানে ৬ উইকেট হারায় শ্রীলঙ্কা। বাকি চার উইকেট তারা হারায় ৫০ রানের ব্যবধানে। দাসুন শানাকা ৪৮ রানে অপরাজিত থেকে দলকে কিছুটা সম্মান এনে দেন। এছাড়া ২০ রান করেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। কারান সর্বোচ্চ চার উইকেট নেন। দুটি করে উইকেট পান উইলি ও ওকস।
প্রথম ওয়ানডেতে ৫ উইকেটে হেরেছিল শ্রীলঙ্কা। দ্বিতীয় ম্যাচটি ৮ উইকেটে জিতে সিরিজ নিশ্চিত করে ইংল্যান্ড। শেষ ম্যাচে পয়েন্ট ভাগাভাগির পর সুপার লিগ টেবিলে ১২ ম্যাচে ইংল্যান্ড ৬৫ পয়েন্ট নিয়ে শীর্ষে। আর শ্রীলঙ্কা ৯ ম্যাচ খেলে ১৩ পয়েন্ট সংগ্রহ করে ১১তম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রীলঙ্কা

৬ সেপ্টেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন