Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

সিলেট চেম্বারের উদ্যোগে ‘কোভিড সহায়তা ফান্ড’ গঠন

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২১, ৬:৩২ পিএম

করোনা আক্রান্ত রোগীদের সহায়তায় ফান্ড গঠন করেছে সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি। এ লক্ষ্যে আজ মঙ্গলবার (৬ জুলাই) সকাল বেলা সাড়ে ১১টায় সিলেট চেম্বারের পরিচালনা পরিষদের অনুষ্ঠিত হয় এক ভার্চুয়াল আলোচনা সভা । সভায় সভাপতিত্ব করেন দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি আবু তাহের মো. শোয়েব। সভায় চলমান করোনা দুযোর্গকালীন সময়ে সিলেট চেম্বারের করণীয় প্রসঙ্গে গৃহীত হয় বিভিন্ন সিদ্ধান্ত।

সভাপতির বক্তব্যে আবু তাহের মো. শোয়েব বলেন, করোনা ভাইরাস সংক্রমণ মারাত্মক আকার ধারণ করায় সরকারের নির্দেশে দেশব্যাপী চলছে কঠোর লকডাউন। সিলেট বিভাগে এ পরিস্থিতির দ্রুত ঘটছে অবনতি। বিশেষ করে সীমান্তবর্তী বিভাগ হওয়ায় ডেল্টা ভ্যারিয়েন্টের প্রভাবে সংক্রমণের হার ও মৃত্যুর ঘটনা দিন দিন বাড়ছে।

এমতাবস্থায় সিলেটের একমাত্র ডেডিকেটেট হাসপাতাল সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে সংকট দেখা দিয়েছে চিকিৎসা সরঞ্জামের। দেখা দিয়েছে জটিল করোনা রোগীদের চিকিৎসায় ব্যবহৃত অন্যতম প্রয়োজনীয় যন্ত্রাংশ হাই ফ্লো ন্যাজাল ক্যানুলাসহ বিভিন্ন চিকিৎসা সরঞ্জামাধীর অপ্রতুলতা। সরকারের পাশাপাশি সকল বিত্তবানদের এই মুহূর্তে এগিয়ে আসা খুবই প্রয়োজন। দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র পরিচালনা পরিষদের সদস্যবৃন্দ সাধ্যমত সহযোগিতার হাত প্রসারিত করার আশ্বস্ত করেছেন। এছাড়া সমাজের দেশি-বিদেশি বিত্তবান, ব্যবসায়ী এবং সাধারণ জনগণও দেশের এই দুর্যোগময় মুহূর্তে এগিয়ে আসবেন বলে আশাবাদ ব্যক্ত করেন চেম্বার সভাপতি। সভায় মানবিক সহায়তার লক্ষে ‘এসসিসিআই কোভিড সহায়তা ফান্ড’ গঠন করা হয়। এই ফান্ডে সহযোগিতার জন্য ব্যাংক একাউন্ট হচ্ছে- The Sylhet Chamber of Commerce & Indurstry, A/C No. 0111210001467, Union Bank Ltd. Zindabazar, Sylhet.

ভার্চুয়াল আলোচনা সভায় বক্তব্য রাখেন সিলেট চেম্বারের সিনিয়র সহসভাপতি চন্দন সাহা, সহ-সভাপতি তাহমিন আহমদ, পরিচালক মো. এমদাদ হোসেন, এহতেশামুল হক চৌধুরী, ফালাহ উদ্দিন আলী আহমদ, আলীমুল এহসান চৌধুরী, খন্দকার ইসরার আহমদ রকী ও সচিব মো. গোলাম আক্তার ফারুক প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন