Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দিনাজপুরে করোনা সংক্রমণ বেড়েই চলেছে

দিনাজপুর অফিস | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২১, ৬:৩৫ পিএম

দেশব্যাপী কঠোর লকডাউনের পরও সাধারণ মানুষকে বাড়ির বাহির হওয়া থেকে যেমন বিরত রাখা যাচ্ছে না ঠিক তেমনি করোনা সংক্রমণ প্রতিরোধ করা সম্ভব হচ্ছে না। দিনাজপুরে গত ২৪ ঘন্টায় ২ জনের মৃত্যুসহ ১৮৩ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। সংক্রমণের হার ৩৫.১৯ শতাংশ। তবে সংক্রমণ প্রতিরোধে সিভিল প্রশাসনের পাশাপাশি সেনাবাহিনী র‌্যাব পুলিশ ও আনসার সদস্যরা কাজ করে যাচ্ছ। মানুষকে করোনার ভয়াবহতা সম্পর্কে বুঝানো হচ্ছে। প্রয়োজনে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা করা হচ্ছে। কিন্তু তারপরও সাধারণ মানুষের আনাগোনা সামাল দিতে প্রশাসন হিমশিম খেয়ে যাচ্ছে।

সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ও জেলা করোনা ফোকাল পার্সল ডাঃ শাহ্ মোঃ এজাজ-উল হক জানান, জেলায় আক্রান্ত সক্রিয় রোগীর সংখ্যা ২৭২০ জন আর জেলায় মৃত্যু ২ জনসহ সর্বমোট ১৮৩ জন এর মধ্যে সদরে মৃত্যু হয়েছে ৯৭জন। সদরে ২৭৬টিঁ নমুনা পরীক্ষার মধ্যে ১০৮ জনের কোভিড-১৯ সংক্রমণ হয়েছে আর সদরে সংক্রমণের হার ৩৯.১৩ শতাংশ।

করোনা পজিটিভ নিয়ে সদরে মিসেস হাবিবা হক (৫৩) ও বিরামপুরে সুবাস (৩০) এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু বরন করেন। তবে হাসপাতালের পাশাপাশি করোনা উপসর্গ নিয়ে বাড়ীতে মৃত্যুর সংখ্যা অনেক বেশী। হাসপাতালে আইসিইউ শয্যা না থাকা এবং সামাজিক কারণে এখন অধিকাংশ করোনা সংক্রামক রোগী বাড়ীতেই চিকিৎসা নেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

উল্লেখ্য যে, বর্তমানে ২৬০৩ জন হোম আইসোলেশনে এবং হাসপাতালে ভর্তি ২০১ জন রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দিনাজপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ