Inqilab Logo

বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ২৬ রবিউস সানী ১৪৪৩ হিজরী

অর্থনীতি ও পুঁজিবাজার নিয়ে যুক্তরাষ্ট্রে রোড শো করবে বিএসইসি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২১, ৮:০৩ পিএম

বাংলাদেশ ও এর পুঁজিবাজারকে বিদেশী বিনিয়োগের জন্য আরো আকর্ষণীয় স্থান হিসাবে তুলে ধরতে বিশ্বের বিভিন্ন দেশ ও শহরে ধারাবাহিকভাবে রোড শো আয়োজনের পরিকল্পনা করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এর ধারাবাহিকতায় চলতি মাসের শেষের দিকে যুক্তরাষ্ট্রে একটি রোড শো অনুষ্ঠিত হতে যাচ্ছে।

‘দ্য রাইস অব বেঙ্গল টাইগার:পটেন্টশিয়ালস অব বাংলাদেশ ক্যাপিটল মার্কেটস’ শীর্ষক এই রোড শোতে বাংলাদেশের শক্তিশালী অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং বিনিয়োগের সম্ভাবনা, বিনিয়োগের সুযোগ, এনআরবি এবং বিদেশী বিনিয়োগকারীদের জন্য সহজলভ্য সুবিধা, পণ্য ও পরিষেবাদি তুলে ধরা হবে। এর আগে গত ৯ থেকে ১২ ফেব্রুয়ারি সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে আয়োজিত প্রথম রোড শোটি সফলভাবে অনুষ্ঠিত হয়।

বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলি রুবায়াত-উল-ইসলামের নেতৃত্বে সাত সদস্যের একটি দল এই রোড শো আয়োজনের জন্য যুক্তরাষ্ট্র সফর করবেন। মাননীয় প্রধানমন্ত্রীর বেসরকারী শিল্প খাত ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা, অর্থ বিভাগের সিনিয়র সচিব এবং বেপজা’র নির্বাহী চেয়ারম্যানসহ বিশিষ্ট ব্যক্তিরা রোড শোয়ে অংশগ্রহণের বিষয়ে সদয় সম্মতি দিয়েছেন। বাংলাদেশ ব্যাংক, এনবিআর, বিআইডিএ সহ বিভিন্ন প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারাও এই কর্মসূচিতে অংশ নেবেন।



 

Show all comments
  • মোঃ+দুলাল+মিয়া ৬ জুলাই, ২০২১, ১০:৩৭ পিএম says : 0
    আগুন লাগছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অর্থনীতি ও পুঁজিবাজার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ