Inqilab Logo

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

লক্ষ্মীপুরে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ করোনা আক্রান্ত শনাক্ত

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২১, ৮:০৯ পিএম

লক্ষ্মীপুরে দিন দিন করোনা রোগীর সংখ্যা বেড়েই চলছে। জেলায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে ৫৪ জনের। যা এখন পর্যন্ত সর্বোচ্চ। এ সময়ে নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫৪ জনের আর নমুনা সংগ্রহ করা হয়েছে ৯২ জনের। মঙ্গলবার (৬ জুলাই) দুপুরে লক্ষ্মীপুর সিভিল সার্জন ডা. আব্দুল গফফার এ তথ্য নিশ্চিত করেন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, গত ২৬ জুন থেকে ৫ জুলাই পর্যন্ত ১০ দিনে মোট করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে ২১৪ জনের। করোনা মহামারি শুরুর সময় থেকে এখন পর্যন্ত জেলায় তিন হাজার চারশ’ ঊনচল্লিশ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এ যাবৎ মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ১৯ হাজার ৯৯৭ জনের।

শনাক্তদের মধ্যে হাসপাতাল ভর্তি রয়েছেন সাত জন। তারা সবাই জেলার সদর হাসপাতালে ভর্তি রয়েছেন। হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ৩১৯ জন। আর সুস্থ হয়েছেন তিন হাজার আটান্ন জন। এছাড়া সন্দেহভাজন হিসেবে আইসোলেশনে মোট ভর্তি রয়েছেন এক হাজার ১৮০ জন। গত ২৪ ঘণ্টায় ৬৩ জনের কোয়ারেন্টিন সম্পন্ন হয়েছে।

লক্ষ্মীপুর সিভিল সার্জন ডা. আব্দুল গফফার জানান, লক্ষ্মীপুর সদর হাসপাতালে হাই ফ্লো ন্যাজাল ক্যানোলার ব্যবস্থা রয়েছে। জেলায় মোট অক্সিজেন কনসেনট্রেটর রয়েছে ২০টি। এর মধ্যে সদর হাসপাতালে ৭, রামগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ২, কমলনগরে ২, রায়পুরে ২, রামগতিতে ২ এবং সিভিল সার্জন অফিস স্টোরে ৫টি রয়েছে। জেলার সদর হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন লাইনসহ তিনটি আইসিইউ বেড রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লক্ষ্মীপুর


আরও
আরও পড়ুন