Inqilab Logo

রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪ আশ্বিন ১৪২৮, ১১ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

আমিরাতের গোল্ডেন ভিসা পাবে মেধাবী শিক্ষার্থী ও তাদের পরিবার

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২১, ১২:০১ এএম

আরব আমিরাতে হাইস্কুলে (এখানকার হাইস্কুলের ক্লাস লেভেল বাংলাদেশের এইচএসসি পর্যন্ত) অধ্যয়নরত বিভিন্ন দেশের শিক্ষার্থীদের মধ্যে পরীক্ষায় প্রতি বিষয়ে শতকরা ৯৫ নম্বর প্রাপ্ত এবং সেদেশে অবস্থানরত তাদের পরিবারের সব সদস্যদের ১০ বছরের গোল্ডেন ভিসা দেবে দেশটির সরকার। গত সোমাবার আমিরাত সরকারের উদ্ধৃতি দিয়ে গালফ নিউজ ও খালিজ টাইমস এ তথ্য জানায়।

উল্লেখ্য, আরব আমিরাতে অবস্থানরত প্রচুর বাংলাদেশি ছেলে-মেয়ে দেশটির বিভিন্ন স্কুল-কলেজে পড়ালেখা করছে এবং পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করে দেশের সুনাম বৃদ্ধি করছে। মেধা বিকাশের মর্যাদায় ১০ বছরের গোল্ডেন ভিসা প্রদানের এ খবরটি তাদের প্রাপ্তির ক্ষেত্রে পড়ালেখায় আরো ব্যাপকভাবে উৎসাহ যোগাবে বলে মনে করেন অভিভাবকরা। এ জন্য আমিরাত সরকারকে মোবারকবাদ জানিয়েছেন তারা।

প্রসঙ্গত, এ গোল্ডেন ভিসা আরব আমিরাতে অবস্থানরত বিনিয়োগকারী, উদ্যোক্তা, বিশেষ প্রতিভা, বিজ্ঞানী ও বিশিষ্ট মেধাবী শিক্ষার্থীদের স্থায়ী আবাসিক বাসস্থান (১০ বছর মেয়াদি) প্রকল্পের একটি অংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরব আমিরাত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ