Inqilab Logo

রোববার, ২৪ অক্টোবর ২০২১, ০৮ কার্তিক ১৪২৮, ১৬ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

জাগালোর রেকর্ডে ভাগ বসালেন তিতে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২১, ১২:০১ এএম

দল পেয়ে গেছে কোপা আমেরিকার ফাইনালের টিকিট। ঘরের মাটিতে শিরোপা ধরে রাখা থেকে মাত্র এক ধাপ দূরে তাদের অবস্থান। এমন উৎসবমুখর পরিস্থিতিতে ব্রাজিলের কোচ তিতের ব্যক্তিগত অর্জনের ঝুলিও সমৃদ্ধ হয়েছে।
গতকাল ভোরে আসরের প্রথম সেমিফাইনালে পেরুর বিপক্ষে ১-০ গোলে জিতেছে সেলেসাওরা। রিও দে জেনেইরোর নিলতন সান্তোস স্টেডিয়ামে তারকা ফরোয়ার্ড নেইমারের পাসে জয়সূচক গোলটি আসে মিডফিল্ডার লুকাস পাকেতার পা থেকে।
কোপা আমেরিকায় টানা সবচেয়ে বেশি ম্যাচে অপরাজিত থাকার রেকর্ড এতদিন এককভাবে ছিল ব্রাজিলের সাবেক কোচ মারিও জাগালোর দখলে। দলকে টানা ১২ ম্যাচে হারতে দেননি তিনি। পেরুকে হারানোর পর সেই কীর্তিতে ভাগ বসিয়েছেন তিতে। গতবার নিজেদের মাটিতে দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ ফুটবল আসরে চ্যাম্পিয়ন হওয়ার পথে তিতের অধীনে ছয় ম্যাচে অপরাজিত ছিল ব্রাজিল। এবারও ছয় ম্যাচ খেলে হারের তিক্ত স্বাদ নেয়নি তারা। আগামী ১১ জুলাই ফাইনালে জিততে পারলে জাগালোকে ছাড়িয়ে তিতে উঠে যাবেন চ‚ড়ায়।
২০১৬ সালে ব্রাজিলের কোচ হিসেবে ঘোষণা করা হয় তিতের নাম। তিনি দায়িত্বে থাকা অবস্থায় ৫৯ ম্যাচ খেলে ৪৪টিতে জিতেছে নয়বারের কোপা চ্যাম্পিয়নরা। এছাড়া, ১১টি ড্রয়ের পাশাপাশি তারা হেরেছে মাত্র চার ম্যাচে।
মারাকানা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে কোপা আমেরিকার ফাইনাল। সেদিন দশম শিরোপার খোঁজে চিরপ্রতিদ্ব›দ্বী আর্জেন্টিনা অথবা কলম্বিয়ার বিপক্ষে লড়বে ব্রাজিল। অবশ্য দ্বিতীয় সেমিফাইনাল জিতে কোন দল ব্রাজিলের প্রতিপক্ষ হয়েছে-পাঠক ইতিমধ্যে তা জেনে গেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল কাপ কোপা আমেরিকা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ