Inqilab Logo

সোমবার, ২৫ অক্টোবর ২০২১, ০৯ কার্তিক ১৪২৮, ১৭ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

আর্জেন্টিনার ‘সমর্থক’ নেইমার!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২১, ১২:০১ এএম

কোপা আমেরিকার পুরো টুর্নামেন্টেই নেইমারের জাদুর পরশে উদ্ভাসিত ব্রাজিল। পেরুর বিপক্ষে সেমিফাইনালেও তার ব্যতিক্রম হয়নি। আরও একটি ‘নেইমার শো’তে পেরুর বিপক্ষে ১-০ গোলে জিতে কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিল। দ্বিতীয় সেমিফাইনালে আর্জেন্টিনা খেলবে কলম্বিয়ার বিপক্ষে। কোপার ফাইনালে বহু আকাক্সিক্ষত ব্রাজিল-আর্জেন্টিনা দ্বৈরথের স্বপ্ন সত্যি হতে আর মাত্র একটি ম্যাচ বাকি।
ব্রাজিলের পক্ষে আরও একটি কোপা শিরোপা ঘরে তুলতে অবশ্য ফাইনালে আর্জেন্টিনার চেয়ে কলম্বিয়াই আকাক্সিক্ষত প্রতিপক্ষ হওয়া উচিত। কিন্তু আর্জেন্টিনাকে হারিয়ে শিরোপা জিততে না পারলে আর মজা কোথায়। শিরোপার আনন্দটা বহুগুণ বাড়িয়ে নিতেই ফাইনালে ব্রাজিল আর্জেন্টিনাকেই চায়। নেইমার অন্তত সেটিই চান। সে কারণে সেমিফাইনালে কলম্বিয়ার বিপক্ষে দ্বিতীয় সেমিফাইনালে তিনি আর্জেন্টিনাকে সমর্থন করবেন। পেরুর বিপক্ষে জিতে সেটিই জানিয়েছেন গণমাধ্যমকে।
সেমিফাইনালের ম্যাচ সেরা হয়ে গণমাধ্যমকে কথা বলতে এসে নেইমার জানালেন, দ্বিতীয় সেমিতে আর্জেন্টিনাকে সমর্থন করবেন তিনি, ‘ফাইনালে আমি আর্জেন্টিনাকে চাই। কলম্বিয়ার বিপক্ষে সেমি-ফাইনালে ওদের জন্যই সমর্থন থাকবে। ওই দলে আমার অনেক বন্ধু আছে।’
আর্জেন্টিনার সঙ্গে ফাইনাল হলে সেটি হবে মেসি বনাম নেইমার দ্বৈরথ। ফুটবলপ্রিয়দের জিবে জল আনা সেই লড়াই এখন খুবই বাস্তব। তবে নেইমার যতই বলুন, তিনি আর্জেন্টিনার সমর্থক, তিনি ফাইনালে আর্জেন্টিনাকে চান, ফাইনাল জয়ের দৃঢ় প্রত্যয় থেকে কিন্তু তিনি এক চুলও নড়ছেন না, ‘ফাইনালে আর্জেন্টিনা উঠলে আমি খুশি হব, কিন্তু সে ম্যাচে ব্রাজিলই জিতবে, প্রতিপক্ষ যে-ই হোক না কেন!’
অবশ্য নেইমারের এ চাওয়া পূরণ করতে কলম্বিয়া বাধা পেরুতে হবে মেসিদের। অবশ্য সে বাধা আর্জেন্টিনা টপকতে পেরেছে কিনা-তা ইতিমধ্যেই জেনে গেছেন পাঠক। আর মেসিরা যদি নিজেদের দাপট দেখাতে পারে, তাহলে ফুটবল প্রেমীদের জন্য এরচেয়ে আনন্দের আর কি হতে পারে?



 

Show all comments
  • Mohammed Ali ৭ জুলাই, ২০২১, ১২:৪৭ পিএম says : 0
    নেইমারের স্বপ্ন পুরন হলো
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল কাপ কোপা আমেরিকা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ