Inqilab Logo

শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

প্রতিটি মহল্লায় খাদ্যসহায়তা কেন্দ্র চালু করুন- বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২১, ১২:০০ এএম

 বৈশ্বিক করোনা মহামারির কারণে মানুষ যেমন চরম শঙ্কিত ও আতঙ্কিত। তেমনি লকডাউনের কারণে গরীব-দুখী ও শ্রমজীবী মানুষ আজ চরম খাদ্য সঙ্কটের মুখে নিপতিত। দেশের শহর গ্রামাঞ্চলের সাধারণ শ্রমজীবী মানুষ আজ লকডাউনের কারণে কর্মহীন হয়ে পড়েছে। আর কর্ম না থাকায় সংসারে অভাব অনটন দেখা দিয়েছে। পরিবারের নূন্যতম খাদ্য যোগান দিতে তারা হিমসিম খাচ্ছে। এভাবে চলতে থাকলে দেশে খাদ্য সঙ্কট চরম আকার ধারণ করবে। কঠোর লকডাউন চলাকালে খাদ্য নিরাপত্তার লক্ষ্যে প্রতিটি মহল্লায় সর্বদলীয় খাদ্যসহায়তা কেন্দ্র চালু করতে হবে।

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির নির্বাহী সভাপতি ও জাতীয় সংহতি মঞ্চের প্রধান সমন্বয়কারী মাওলানা এ কে এম আশরাফুল হক গতকাল মঙ্গলবার এক বিবৃতিতে এসব কথা বলেন। তিনি আরও বলেন, যেভাবে শ্রমজীবী মানুষের আহাজারী আজ দেখা যাচ্ছে তাতে বুঝা যায় দেশ চরম খাদ্য সঙ্কট ও দুর্ভিক্ষের দিকে অগ্রসর হচ্ছে। এই খাদ্য সঙ্কট ও দুর্ভিক্ষ মোকাবেলায় যদি এখনই সমন্বিত পদক্ষেপ গ্রহণ না করা হয় তাহলে তা করোনা মহামারি থেকেও দুর্ভিক্ষ ভয়াবহ রূপ ধারণ করবে। অনিতিবিলম্বে প্রতিটি মহল্লায় মসজিদের ইমামকে প্রধান করে সর্বদলীয় খাদ্য সহায়তা কেন্দ্র চালু করার দাবি করেন তিনি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ