Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আখাউড়ায় বিজিবি-বিএসএফ সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) উপজেলা সংবাদদাতা : গতকাল (রোববার) আখাউড়া স্থলবন্দর এলাকায় বিজিবি কোম্পানী সদরে বিজিবি-বিএসএফ এর সেক্টর কমান্ডার পর্যায়ের সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে ১২ সদস্যের বিজিবি প্রতিনিধি দলের নেতৃত্ব দেন সেক্টর কমান্ডার ডেপুটি ডিরেক্টর জেনারেল গাজী আহসানুজ্জামান। প্রতিনিধি দলের নেতৃত্ব দেন ডিআইজি অশোক কুমার ইয়াদব।
বিজিবি সূত্র জানায়, সম্মেলনে ভারত-বাংলাদেশ দুই প্রতিবেশি রাষ্ট্রের সীমান্তে নির্যাতন ও হত্যা বন্ধ, চোরাচালান, মাদক পাচার রোধসহ সীমান্ত রক্ষীদের মধ্যে আন্তরিকতা ও সৌহার্দ্য বৃদ্ধির বিষয়ে আলোচনা হয়।
পরে সাংবাদিকদের সাথে প্রেস বিফিংয়ে বিএসএফ-এর ডিআইজি অশোক কুমার ইয়াদব বলেন, অন্যান্য সীমান্তে হত্যার ঘটনা ঘটলেও আখাউড়া সীমান্তে এমন ঘটনা ঘটেনি। ভবিষ্যতে যাতে এমন পরিস্থিতি সৃষ্টি না হয় সে ব্যাপারে উভয় দেশের সমীন্তরক্ষীরা সতর্ক রয়েছে।
পরে বিকাল ৫টায় স্থল বন্দর ইয়ার্ডের ভেতরে বাংলাদেশ-ভারত সীমান্ত রক্ষী বাহিনীর মধ্যে আস্থা, আন্তরিকতা ও সৌহাদ্য বৃদ্ধির অংশ হিসেবে বিজিবি ও বিএসএফ এর মধ্যে প্রীতি ভলিবল খেলা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে বিজিবি’র কুমিল্লা সেক্টর কমান্ডার উপ-মহা পরিচালক গাজী আহসানুজ্জামান এবং বিএসএফর ডিআইজি অশোক কুমার ইয়াদবসহ বিজিবি ও বিএসএফরে কয়েকজন কর্মকর্তার উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আখাউড়ায় বিজিবি-বিএসএফ সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ