Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

লকডাউনে নিম্ন আয়ের মানুষের খাবারের ব্যবস্থা করা সরকারের নৈতিক দায়িত্ব বাংলাদেশ ইসলামিক পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২১, ৪:০৯ পিএম

বাংলাদেশ ইসলামিক পার্টির এক আলোচনা সভায় বক্তারা বলেন,দেশের বর্তমান করোনা দুর্যোগ ও লকডাউনের ফলে খেটে খাওয়া মানুষ আজ সঙ্কটাপন্ন। মহামারি করোনা সংক্রমণরোধে লকডাউন এর সময় নিম্ন আয়ের মানুষের খাবারের ব্যবস্থা করা সরকারের নৈতিক দায়িত্ব। এই অবস্থায় নিম্ন ও নিম্ন মধ্যবিত্ত আয়ের মানুষের খাবারের ব্যবস্থা না করে লকডাউন বৃদ্ধির সিদ্ধান্ত অবাস্তব চিন্তার ফসল ছাড়া আর কিছুই না। সভায় বক্তারা নিম্ন আয়ের মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণের জন্য সরকারসহ বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানান।

বক্তারা আরও বলেন, একদিকে করোনা বিপর্যয়ে জনজীবন বিপর্যস্ত, অন্যদিকে বন্যায় মানুষের জীবনকে আরো দুর্বিষহ করে তুলেছে। এমতাবন্থায় যার যার অবস্থান থেকে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানো ও সাহায্য সহযোগিতা করা আমাদের সকলের নৈতিক দায়িত্ব।

বাংলাদেশ ইসলামিক পার্টির কর্মী মোহাম্মদ আদেলউদ্দিন আল মাহমুদের সঞ্চালনায় ও পার্টির চেয়ারম্যান আবু তাহের চৌধুরীর সভাপতিত্বে গতকাল এক ভার্চুয়াল আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ ইসলামিক পার্টির মহাসচিব মো. আবুল কাশেম, সিনিয়র ভাইস চেয়ারম্যান মো. এজাজ হোসেন, ডেমোক্রেটিক লীগ এর সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মণি, মুসলিম লীগ (বি.এম.এল) মহাসচিব এডভোকেট শেখ জুলফিকার বুলবুল চৌধুরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ ইসলামিক পার্টি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ