Inqilab Logo

মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ১৩ আশ্বিন ১৪২৮, ২০ সফর ১৪৪৩ হিজরী

১৪ বছর বয়সে চুরিতে সেঞ্চুরি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২১, ৭:০৬ পিএম

বয়স মাত্র ১৪। কিন্তু এই বয়সেই চুরিতে সেঞ্চুরি করেছে সে।চট্টগ্রামের সাইকেল চোরের মূল হোতা সে। যেহেতু সাইকেল চুরির ঘটনায় অধিকাংশই মামলা করেন না তাই তার বিরুদ্ধে মামলা মাত্র ৩ টি! জেলও খেটেছে ২ বার। মামা বলেছে, তার বয়স কম বিধায় 'পুলিশ ধরলেও বেশি দিন রাখবে না' তাই সে চুরিতে আরও বেপরোয়া। গতকাল গভীর রাতে বিস্ময়কর এই কিশোর চোর মোঃ আবিদ হোসেন শ্রাবণকে (১৪) গ্রেফতার করেছে ডবলমুরিং থানা পুলিশ। এসময় মোঃ বিশাল (১৯) ও তাহেরা বেগম (৫০) নামে তার আরও দুই সহযোগীকে গ্রেফতার করা হয়। উদ্ধার করা হয় চুরি হওয়া দুইটি বাই সাইকেল।

ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, শ্রাবণ পেশাদার চোর। সে শুধু বাই সাইকেল চুরি করে। বয়স কম হওয়ায় কেউ তাকে সন্দেহ করে না। তাই হুট করেই যে কোন ভবনে ঢুকে যায়। এরপর মাত্র ৩০ সেকেন্ডের মধ্যেই বাই সাইকেল নিয়ে হাওয়া হয়ে যায়। সে আর আগেও একবার গ্রেফতার হয়। কিন্তু তার মামা শিশির তাকে 'অভয়' দেয়, ' বয়স কম হওয়ায় পুলিশ ধরলেও বেশি দিন রাখবে না। তাই সে আরও বেপরোয়া হয়ে যায়। তার মামা শিশিরের বিরুদ্ধেও একটি মামলা রয়েছে। মূলত শ্রাবণ সাইকেল চুরি করে আনে আর মামা শিশির সেগুলো বিক্রি করে।

গোপন সংবাদের ভিত্তিতে গতকাল রাত সাড়ে ১১ টায় ডবলমুরিং থানার পশ্চিম মাদার বাড়ীর ডিআইটি রোড পানির ট্যাংকি মামুন অটো সার্ভিসের সামনে থেকে শ্রাবণ ও বিশালকে গ্রেফতার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে গ্রেফতার করা হয় তাহেরা বেগমকে। তবে এসময় পালিয়ে যায় তার মামা শিশির। পরে শ্রাবণের দেওয়া তথ্যের ভিত্তিতে ২ টি সাইকেল উদ্ধার করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে শ্রাবণ জানায়, সে প্রথমে কৌশলে বন্ধুদের সাইকেল চুরি করত। এক পর্যায়ে সাইকেলের তালা কাটা শেখে। এরপর বিভিন্ন ভবনে ঢুকে চুরি করা শুরু করে। এখন তার তালা ভেঙে সাইকেল চুরি করতে মাত্র ৩০ সেকেন্ড সময় লাগে! এই বয়সেই সে শতাধিক সাইকেল চুরি করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ