Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

চট্টগ্রামে এন্টিজেন টেস্ট, ৪৭৬ নমুনায় শনাক্ত ১৮৪ জন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২১, ৯:৩০ পিএম

সারাদেশের মতো চট্টগ্রামেও শুরু হয়েছে করোনার এন্টিজেন টেস্ট। চট্টগ্রাম জেনারেল হাসপাতালসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে প্রতিদিনই করা হচ্ছে এ টেস্ট। এতে দ্রুত মিলছে ফলাফল। সর্বশেষ বুধবার সারাদিনে ৪৭৬টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছে ১৮৪ জন।

শনাক্তের হার ৩৮ দশমিক ৬৫ শতাংশ।সিভিল সার্জন কার্যালয় প্রকাশিত এন্টিজেন টেস্টের প্রতিবেদন অনুযায়ী, এইদিন চট্টগ্রাম জেনারেল হাসপাতালে সবচেয়ে বেশি ২২১টি নমুনার এন্টিজেন টেস্ট করা হয়। এতে ৭৮ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়। এ ছাড়া উপজেলাগুলোতে এন্টিজেন টেস্টে সর্বোচ্চ হাটহাজারী উপজেলায় ৮৮টি নমুনা পরীক্ষা করে ৪২ জনের শরীরের করোনা শনাক্ত হয়েছে।

স্বাস্থ্য সংশ্লিষ্টরা বলছেন, এন্টিজেন টেস্ট চালু হওয়ায় ফলে রোগীরা সুফল পাবেন। এ ছাড়া খুব অল্প সময়ের মধ্যে চিকিৎসার আওতায় আনা যাবে করোনা আক্রান্তদের।

সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি বলেন, এন্টিজেন টেস্ট চালু হওয়ায় দ্রুত করোনা রোগী শনাক্ত করা সম্ভব হচ্ছে। আগে যেখানে রিপোর্ট পেতে ২-৩ দিন সময় লাগত এখন সেখানে এক-দেড় ঘণ্টার মধ্যে ফলাফল পাওয়া যাবে। যা সংক্রমণ কমাতে সাহায্য করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ