Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাইতির প্রেসিডেন্টকে খুনের ঘটনায় ৪ জনকে হত্যা, রাজধানীতে চলছে লড়াই

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২১, ১১:০২ এএম

নিজ বাসভবনে হাইতির প্রেসিডেন্ট নিহত হওয়ার ঘটনায় চার সন্দেহভাজন ব্যক্তিকে হত্যা করেছে স্থানীয় পুলিশ। আরো দুইজনকে আটক করা হয়েছে। দেশটির রাজধানী পোর্ট অব প্রিন্সে এখনো আততায়ীদের সঙ্গে পুলিশের লড়াই চলছে। পুলিশ প্রধান লিওন চার্লস জানিয়েছেন, আততায়ীরা ঘটনাস্থল ত্যাগ করার পথে তাদের বাধা দেওয়া হয়। তখন থেকে লড়াই চলছে।

বৃহস্পতিবার (৮ জুলাই) এসব জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি। এর আগে, বুধবার দুর্বৃত্তদের গুলিতে নিজের বাসভবনে নিহত হয়েছেন হাইতির প্রেসিডেন্ট জোভেন মোস (৫৩)। ২০১৭ থেকে দেশটির ক্ষমতায় ছিলেন তিনি।
অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী ক্লাউড জোসেফ এক বিবৃতিতে বলেছেন, স্থানীয় সময় আনুমানিক রাত একটায় পোর্ট-অ-প্রিন্সে প্রেসিডেন্টের বাসভবনে অজ্ঞাতনামা সশস্ত্র দুর্বৃত্তরা হামলা করে। প্রেসিডেন্ট নিহত হয়েছেন এবং ফার্স্ট লেডি গুরুতর আহত হয়েছেন। রাষ্ট্রের ধারাবাহিকতা নিশ্চিত করার জন্য সমস্ত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সূত্র : বিবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ