Inqilab Logo

রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

রৌমারী সীমান্তে বিএসএফের গুলিতে ১ বাংলাদেশী নিহত আহত ১

প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা : কুড়িগ্রাম জেলার রৌমারী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে বাংলাদেশী চোরাকারবারি বাহারুল ইসলাম (৩০) নিহত হয়েছে। গতকাল রোববার ভোর প্রায় ৪টার দিকে আন্তর্জাতিক সীমান্ত পিলার ১০৫৫-এর ৪ (এস) নিকট পূর্বছাট কড়াইবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। এসময় অপর পাচারকারী জাকির হোসেন (২৫) নামে এক যুবক আহত হয়েছে। এ ঘটনায় বিজিবি কড়া প্রতিবাদ জানিয়ে পতাকা বৈঠকের আহ্বান জানিয়েছে। কিন্তু সাড়া মেলেনি। সীমান্ত এলাকায় টহল জোরদার করেছে বিজিবি। বিজিবির দাঁতভাঙ্গা বিওপির কোম্পানি কমান্ডার আব্দুল আজিজ জানান, রোববার ভোরে উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের পূর্বছাট কড়াইবাড়ি সীমান্তের ১০৫৫-এর ৪ (এস) আন্তর্জাতিক সীমানা পিলারের নিকট বাহারুল ইসলামসহ ৮-১০ জনের চোরাকারবারিকে লক্ষ্য করে ভারতের গুটালু ক্যাম্পের ৫৭ ব্যাটালিয়ন বিএসএফের জওয়ানরা কয়েক রাউন্ড গুলি ছোড়ে। এতে বাহারুল গুলিবিদ্ধ হয়ে দৌড়ে বাড়ির কাছাকাছি এসে স্বজনদের ডেকে তোলে। এর কিছু সময় পর অতিরিক্ত রক্তক্ষরণের কারণে নিজ বাড়ির উঠানে বাহারুলের মৃত্যু হয়। বিষয়টি জানাজানি হলে পরিবারের লোকজন দাঁতভাঙ্গা বিজিবি ক্যাম্পে খবর দেয়। বিজিবি লাশ উদ্ধার করে সীমান্তে টহল জোরদার করে। এবং বিএসএফকে কড়া প্রতিবাদ জানিয়ে পত্র পাঠানো হয়।
দাঁতভাঙ্গা ইউনিয়নের চেয়ারম্যান সামছুল হক এবং ৩ নম্বর ইউপি সদস্য মিজানুর রহমান জানান, নিহত বাহারুল ঐ ইউনিয়নের পূর্বছাট কড়াইবাড়ি গ্রামের বক্তার হোসেনের পুত্র। গুলি নিহত বাহারুলের পিঠ দিয়ে প্রবেশ করে বুক দিয়ে বের হয়ে যাবার চিহ্ন রয়েছে। এসময় একই এলাকার ছপিয়াল আলীর পুত্র জাকির হোসেন আহত হয়েছে। তাকে অজ্ঞাত স্থানে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। তিনি দাবি করেন, বিএসএফ সীমান্ত অতিক্রম করে এসে গুলি করে মানুষ হত্যা করে নিরাপদে চলে গেছে। তারা এ হত্যাকা-ের বিচার চান।
অপরদিকে রৌমারী দাঁতভাঙ্গা বিওপি কমান্ডার আব্দুল আজিজ জানান, দাঁতভাঙ্গা ইউনিয়নের পূর্বছাট কড়াইবাড়ি গ্রামের বক্তার হোসেনের ছেলে বাহারুল ইসলাম (৩০) একজন চোরাকারবারি সদস্য। চোরাচালানের জন্য সে রোববার ভোরে সীমান্ত অতিক্রম করার সময় বিএসএফের গুলিতে নিহত হয়। আহতের বিষয়ে আমাদের জানা নেই। লাশ উদ্ধার করে রৌমারী থানা পুলিশের হাতে হস্তান্তর করা হয়েছে।
জামালপুরস্থ বিজিবির ৩৫ ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল মোহাম্মদ রফিকুল হাসান পিএসসি জানান, বিষয়টি আমি শুনেছি। তবে কী ধরনের ইনজুরিতে সে মারা গেছে তা স্পষ্ট হবার জন্য বিজিবি সদস্যকে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রৌমারী সীমান্তে বিএসএফের গুলিতে ১ বাংলাদেশী নিহত আহত ১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ