Inqilab Logo

মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৩ কার্তিক ১৪২৮, ১১ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

প্রধানমন্ত্রীকে নিয়ে ফেসবুকে বিভ্রান্তিকর পোস্ট: বিএনপি নেতার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

রাজাপুর (ঝালকাঠী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২১, ৭:৪০ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিভ্রান্তিকর পোস্ট দেয়ার অভিযোগে রফিকুল ইসলাম জামাল নামের বিএনপির ঝালকাঠির এক নেতার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার (৮ জুলাই) রাজাপুর উপজেলার মোঃ সাব্বির খান (উপজেলার শহর ছাত্রলীগের সাবেক সভাপতি) বাদী হয়ে রাজাপুর থানায় মামলাটি দায়ের করেন। অভিযুক্ত বিএনপি নেতা রফিকুল ইসলাম জামাল জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও নবম জাতীয় সংসদ নির্বাচন ২০০৮ এর ঝালকাঠি-১ রাজাপুর-কাঠালিয়া এলাকার বিএনপি দলীয় সংসদ সদস্য প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করে পরাজিত হয়েছিলেন।

মামলা সূত্রে জানা গেছে, বিএনপি নেতা রফিকুল ইসলাম জামাল তার নিজ ফেসবুক আইডি থেকে গত ৪ জুলাই রাতে তার ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে বিএনপি নেতা তারেক রহমানের ছবিসহ একটি লেখা পোষ্ট করেন। তাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বাংলাদেশের বিশিষ্ট রাজনীতিবিদদের জড়িয়ে রাষ্ট্রের ভাবমূর্তি ও সম্মান ক্ষুণ্ণ করা সহ রাজনৈতিক বিদ্বেষ সৃষ্টির উদ্দেশ্যে মিথ্যা ও মানহানিকর তথ্য প্রচার করেন।

রাজাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি তদন্ত) অনিমেষ মন্ডল বলেন, প্রধানমন্ত্রীসহ বাংলাদেশের বিশিষ্ট রাজনীতিবিদদের নিয়ে ফেসবুক অপপ্রচার করায় রফিকুল ইসলাম জামাল নামে এক জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২০১৮ এর ২৫(২) ২৯(১)/৩১(২) আইনে মামলা রেকর্ড করা হয়েছে।মামলা নং -৩ তারিখ- ৮/৭/২০২১। এজাহার অনুযায়ী আসামীর বাড়ি উপজেলার বড়ইয়াতে হলেও তিনি স্থায়ী ভাবে ঢাকায় বসবাস করেন। মামলার তদন্ত চলছে,তদন্ত অনুযায়ী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঝালকাঠি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ