Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধুকে নিয়ে অলিভার স্টোনের সিনেমা হচ্ছে না

বিনোদন রিপোর্ট: | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২১, ১২:০৬ এএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে হলিউডের নির্মাতা-প্রযোজক অলিভার স্টোনের যে সিনেমা বানানোর কথা ছিল, বাংলাদেশ সরকারের সাড়া না মেলায় তা আর হচ্ছে না। সরকারের অনুমতি পেলে হলিউডের প্রযোজনা প্রতিষ্ঠান জেরল্ড ক্রাইস্টফ প্রোডাকশনের ব্যানারে ‘ফাদার অব দ্য নেশন’ শিরোনামে চলচ্চিত্রটি নির্মাণের পরিকল্পনার খবর গণমাধ্যমে এসেছিল বছর দুয়েক আগে। সিনেমার সুপারভাইজিং পরিচালক হিসেবে বাংলাদেশ থেকে বীর মুক্তিযোদ্ধা, নির্মাতা নাসির উদ্দীন ইউসুফের থাকার কথা ছিল।
নাসির উদ্দীন ইউসুফ একটি সংবাদ মাধ্যমকে জানান, প্রধানমন্ত্রীর কার্যালয়ে আবেদন করেছিলেন তারা; তবে সরকারের তরফ থেকে কোনো ‘আগ্রহ না দেখানোয়’ কাজ আর এগোয়নি। সরকার আগ্রহ দেখালে হলিউডের ছবিটা হতেই পারত। নির্মাণ করতেন অস্কার পাওয়া পরিচালক অলিভার স্টোন। বাংলাদেশকে অল্প টাকা দিতে হত, বেশিরভাগ টাকা তারাই (হলিউডের প্রযোজক) দিত। তিনি বলেন,ওরা চেয়েছিল, ঢাকায় এসে বঙ্গবন্ধুর পরিবারের সঙ্গে কথা বলে, সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে চিত্রনাট্য ডেভেলপ করবে। কোনো সাড়া যেহেতু পেলাম না, পরে আমি আর গভীরভাবে দেখিনি বিষয়টা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু

৮ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ