Inqilab Logo

ঢাকা শনিবার, ২৪ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮, ১৩ যিলহজ ১৪৪২ হিজরী

বিশ্বে ৫জি স্মার্টফোনের চাহিদার তালিকায় এগিয়ে ভিভো

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২১, ৮:২৯ পিএম

চলতি বছরের প্রথম প্রান্তিকে বিশ্বের দ্রুত বর্ধনশীল ৫জি স্মার্টফোনের তালিকায় দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে শীর্ষস্থানীয় গ্লোবাল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। গত বছরের শেষ প্রান্তিকের তুলনায় চলতি বছরের প্রথম প্রান্তিকে ভিভো’র ৫জি স্মার্টফোনের বিক্রি বেড়েছে ৬২ শতাংশ; সরবরাহের পরিমাণ ছিল ১৯ মিলিয়ন ইউনিট। ৫জি উন্নয়নে একনিষ্ঠ সহযোগী হিসেবে ভিভো তাদের ৫জি এর মান ও মূল প্রযুক্তিতে দারুণ উন্নতি করেছে।

স্ট্রাটেজি অ্যানালিটিকসের পরিচালক মি. কেন হায়ার্স বলেন, ‘২০২১ সালের প্রথম প্রান্তিকে এর আগের প্রান্তিকের তুলনায় বিশে^ ৫জি স্মার্টফোনের সরবরাহ বেড়েছে ৬ শতাংশ, সরবরাহের পরিমাণ ছিল রেকর্ড ১৩৬ মিলিয়ন ইউনিট। আমাদের ধারণা চলতি বছর শেষে বিশে^ ৫জি স্মার্টফোনের সরবরাহ রেকর্ড ৬২৪ মিলিয়ন হবে, যা ২০২০ সালে ছিল ২৬৯ মিলিয়ন।

স্ট্রাটেজি অ্যানালিটিকসের সহযোগী পরিচালক ভিলে-পেত্তেরি ইউকোনাহ বলেন, ‘ভিভো নিজেদের আইকিউওও ইউ-৩ ৫জি এবং ইউ-৭ ৫জি স্মার্টফোনের মাধ্যমে ২০২১ সালের প্রথম প্রান্তিকে বিশ্বের দ্রুত বর্ধনশীল ৫জি স্মার্টফোনের তালিকায় দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে এবং তাদের প্রান্তিক থেকে প্রান্তিকে বিক্রি বেড়েছে ৬২ শতাংশ, সরবরাহ ছিল ১৯ মিলিয়ন ইউনিট।’

৫জি মোবাইল ফোনের ব্যবহার দ্রুত বাড়তে থাকায় ভিভো তাদের ৫জি মোবাইলের উন্নতি ও সাফল্যের ক্ষেত্রে বিশেষভাবে লক্ষ্য রাখছে। দ্রুত বাড়তে থাকা ৫জি স্মার্টফোন ব্যবহারকারীদের উন্নত ৫জি এর অভিজ্ঞতা দেওয়ার ব্যাপারে ভিভো দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ। সুদূরপ্রসারী কৌশল হিসেবে ভিভো গবেষণা ও উন্নয়নে গুরুত্বপূর্ণ বিনিয়োগ করেছে। আইকিউওও প্রো ৫জি, নেক্স-৩ ৫জি এবং এক্স৩০ সিরিজসহ ৫জি মোবাইল ফোনের ভবিষ্যত ভার্সনগুলো নিয়ে কাজ করে ভিভো জনপ্রিয়তা পেয়ে ৫জি মোবাইল মার্কেটের শীর্ষে সুনামের সাথে অবস্থান নিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভিভো


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ