Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিয়ের অনুষ্ঠান ভন্ডুল করলেন করোনা আক্রান্ত ভ্রাম্যমান আদালতের বিচারক !

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২১, ৮:৩৬ পিএম

করোনার মধ্যে বিয়ের অনুষ্ঠান ভন্ডুল করে দিয়েছেন আগৈলঝাড়ার উপজেলা সহকারি কমিশনার- ভূমি মেহের নিগার তনু’র ভ্রাম্যমান আদালত। আর এ ঘটনা জানাজানি হলে আগৈলঝারায় মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়।

আগৈলঝাড়ার বাকাল ইউনিয়নের ফুল্লশ্রী গ্রামের আবদুল লতিফ খলিফার বাড়িতে মঙ্গলবার দুপুরে তার পুত্র রাজিবের সাথে মাদারীপুর সদর উপজেলার চরমুগুরিয়া গ্রামের শ্রাবনী আক্তারের বিয়ে উপলক্ষে দুপক্ষের শতাধিক অতিথি উপস্থিতিতে ভোজের আয়োজন করা হয়। করোনার প্রাদুর্ভাবের মধ্যে এধরনের আয়োজন করার খবর পেয়ে সহকারি কমিশনার মেহের নিগার তনু পুলিশ বাহিনীসহ উপস্থিত হয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ভোজের অনুষ্ঠান বানচাল করে দেন।

পরে এই আদালত সরকারি নিষেধাজ্ঞা অমান্য করায় উপজেলা সদর বাজার, গৈলা বাজার, ডিএসবি বাজার, কাজিরহাট বাজার, ছয়গ্রাম বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে। মধ্যবর্তী সময়ে তিনি প্রায় এক ঘন্টা বাকাল ইউপির সাবেক সদস্য আসাদ খলিফার বাড়িতে বিশ্রাম নেন।

কিন্তু পরবর্তীতে জানা যায় ভ্রাম্যমান আদালতের প্রধান মেহের নিগার তনুর করোনা পরীক্ষার ফলাফল পজেটিভ হয়েছে। এমনকি তার সাথে অবস্থান করা ননদ, বাসার এক কর্মচারীও করোনায় আক্রান্ত। আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: বখতিয়ার আল মামুন সহকারি কমিশনার (ভূমি) ও তার পরিবারের সদস্যরা যে করোনায় আক্রান্ত তা নিশ্চিত করেছেন সাংবাদিকদের প্রশ্নে জবাবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার আবুল হাশেম সাংবাদিকদের জানান, প্রথমবারের পরীক্ষায় সহকারি কমিশনারের রিপোর্ট নেগেটিভ হওয়ায় তাকে ভ্রাম্যমান আদালত পরিচালনার দায়িত্ব দেওয়া হয়। কিন্তু দ্বিতীয় পরীক্ষায় তার রিপোর্ট যে পজিটিভ এসেছে তা তাকে জানানো হয়নি।

এদিকে ডা: বখতিয়ার আল মামুন জানান কারো বাড়িতে করোনার রোগী থাকলে বা নিজে পরীক্ষার জন্য নমুনা দেবার পর থেকে ফল পাবার আগ পর্যন্ত আইসোলেশনে থাকা উচিত। নতুবা এই সময়কালে তার সংস্পর্শে যারা আসবেন তারাও পরবর্তীতে করোনায় আক্রান্ত হতে পারেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরিশাল

২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ