Inqilab Logo

বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪ কার্তিক ১৪২৮, ১২ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

কক্সবাজারে গত ৭ দিনে ৮ জনের মৃত্যু, আক্রান্তের হার ঊর্ধ্বমুখী

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২১, ৮:৪৯ পিএম

কঠোর লকডাউনের প্রথম ৭ দিনে (১ জুলাই থেকে ৭ জুলাই পর্যন্ত) কক্সবাজারে করোনা আক্রান্ত হয়ে ৮ জনের প্রাণহানি হয়েছে। গত ৩০ জুন পর্যন্ত কক্সবাজার জেলায় করোনা আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা ছিল ১২৬ জন। আর ৭ জুলাই পর্যন্ত এ সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে মোট ১৩৪ জনে। কক্সবাজার সিভিল সার্জন অফিসের রোগ নিয়ন্ত্রণ বিভাগের মেডিকেল অফিসার ডা. সাকিয়া হক এ তথ্য জানিয়েছেন।

করোনার প্রকোপের শুরু থেকে গত ১৫ মাসে কক্সবাজার জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা ১৩৪ জনের মধ্যে ২০ জন রোহিঙ্গা শরণার্থী। তারমধ্যে, শুধু কক্সবাজার সদর উপজেলায় মৃত্যুবরণ করেছে ৬৬ জন।

চকরিয়া উপজেলায় মৃত্যু বরণ করেছে ১৪ জন, টেকনাফ উপজেলায় মৃত্যুবরণ করেছে ১৩ জন, রামু উপজেলায় মৃত্যুবরণ করেছে ৭ জন, পেকুয়া উপজেলায় মৃত্যুবরণ করেছে ৪ জন, মহেশখালী উপজেলায় মৃত্যুবরণ করেছে ২ জন এবং কুতুবদিয়া উপজেলায় মৃত্যুবরণ করেছে ২ জন।

একই সময়ে কক্সবাজার জেলায় করোনা আক্রান্ত হয়েছে মোট ১৩ হাজার ২০৯ জন। মোট আক্রান্তের তুলনায় মৃত্যুর হার ১′১২% ভাগ।

একইসময়ে সুস্থ হয়েছেন ১১ হাজার ৪৫৭ জন করোনা রোগী। আক্রান্তের তুলনায় সুস্থতার হার ৮৬´৭৪% ভাগ।

ডা. সাকিয়া হকের দেওয়া তথ্য মতে, গত বুধবার ৭ জুলাই একদিনে জেলায় মোট করোনা আক্রান্ত হয়েছে ২১২ জন। একই সময়ে কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাব ও কক্সবাজার জেলা সদর হাসপাতাল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সমূহে র‍্যাপিড এন্টিজেন টেস্ট করা হয়েছে ১ লক্ষ ৭৫ হাজার ৬৫০ জনের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কক্সবাজার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ