Inqilab Logo

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

আল্লামা দুবাগীর (রহ.)প্রথম ঈসালে সওয়াব মাহফিল শনিবার

বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২১, ১২:০৫ এএম

বিলাতে অন্যতম ইসলাম প্রচারক ওলীয়ে কামিল হযরত আল্লামা মুফতি মুজাহিদ উদ্দীন চৌধুরী দুবাগী ছাহেব কিবলাহ (রহ.) এর প্রথম ইন্তেকাল বার্ষিকী ১০ জুলাই শনিবার। এ উপলক্ষে লন্ডনের ঐতিহ্যবাহী ব্রিকলেন জামে মসজিদে অনুষ্ঠিত হবে ঈসালে সওয়াব মাহফিল। সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে ইতিমধ্যে। করোনাকালীন সময়ে আগত মুসলিম জনতার সুবিধার্থে মাহফিলের প্রয়োজনীয় দিক-নির্দেশনাসহ সম্বলিত লিফলেট বৃটেনের বিভিন্ন শহরে বিতরণ করা হয়েছে। আগত মেহমানদের খাবারের জন্য করা হয়েছে আয়োজন।

সকাল ১০টায় আল্লামা দুবাগী ছাহেব (রহ.)-এর মাজার জিয়ারতের মাধ্যমে শুরু হবে মাহফিলের কার্যক্রম। এরপর খতমে কুরআন ও দোয়ার মাধ্যমে শুরু হবে মূল অনুষ্ঠান। এতে বিভিন্ন কর্মসূচির মধ্যে খতমে খাজেগান, দালাইলুল খায়রাত শরীফের খতম, যিকর মাহফিল, বিষয়ভিত্তিক বয়ান ও স্মৃতিচারণমূলক আলোচনা। মাহফিলে সভাপতিত্ব করবেন আল্লামা দুবাগী ছাহেব (রহ.)-এর সুযোগ্য উত্তরসূরী বড় ছাহেবজাদা হযরত আল্লামা জিল্লুর রহমান চৌধুরী দুবাগী। বিভিন্ন দেশের প্রখ্যাত আলিম-উলামা, পীর-মাশায়িখ, ইসলামী চিন্তাবিদ ও রাজনৈতিক নেতা মাহফিলে উপস্থিত থাকবেন। প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈসালে সওয়াব মাহফিল
আরও পড়ুন