Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নগদ-এর পিন রিসেট করা যাবে নিজেই

বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২১, ১২:০৫ এএম

নগদ-এর পিন ভুলে গেলেও এখন আর কোনো সমস্যা নেই। নিজেই রিসেট করতে পারবেন নতুন পিন। তবে সে জন্য নিশ্চিত করতে হবে ব্যক্তিগত ও নগদ অ্যাকাউন্ট ব্যবহারের কিছু গোপন তথ্য। গ্রাহকদের ভোগান্তি কমাতেই নতুন উদ্ভাবন এসেছে আসে ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস অপারেটরটি।

প্রথমে গ্রাহককে তার মোবাইল থেকে *১৬৭# ডায়াল করতে হবে। সেখানে ৮ নম্বরে গ্রাহক পিন রিসেট করার অপশন পাবেন। ৮ চেপে পরের ধাপে গেলে ১ ও ২ নম্বর অবস্থানে পাবেন পিন ভুলে যাওয়া ও পিন পরিবর্তনের দুইটি অপশন।

পিন ভুলে যাওয়াদের ক্ষেত্রে ১ চেপে পরবর্তী ধাপে গিয়ে জাতীয় পরিচয়পত্র নম্বর দিতে হবে। এ পর্যায়ে ‘নগদ’ থেকে কনফারমেশনের জন্য একটি মেসেজ পাবেন গ্রাহক, তারপর গ্রাহককে চার সংখ্যায় তার নিজের জন্ম সাল প্রবেশ করাতে হবে। এরপর গ্রাহকের কাছে জানতে চাওয়া হবে যে, তিনি শেষ ৯০ দিন বা তিন মাসে কোনো লেনদেন করেছেন কিনা? পরের ধাপে গ্রাহককে সর্বশেষ লেনদেনকৃত টাকার পরিমাণ উল্লেখ করতে হবে। সঙ্গে গ্রাহকের নগদ অ্যাকাউন্টের পিন রিসেট হয়ে যাবে। এছাড়া গ্রাহক চাইলে নিজেই ওয়ালেটের পিন পরিবর্তন করত পারবেন। সেক্ষেত্রে একজন গ্রাহককে ইউএসএসডি-এর মাধ্যমে নগদ ওয়ালেটে প্রবেশ করে পিন পরিবর্তনের অপশন বেছে নিতে হবে এবং চলতি পিন প্রদান করতে হবে। নির্ধারণ করা নতুন পিন নিশ্চিত করার সাথে সাথেই গ্রাহকের নগদ ওয়ালেটের পিন পরিবর্তন হয়ে যাবে।

এ বিষয়ে নগদ-এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক বলেন, কিছুদিন ধরে পিন রিসেটের বিষয়টি নিয়ে সমন্বিতভাবে কাজ করছিলাম। এখন নগদ-এর গ্রাহকেরা তাদের পিন ভুলে গেলেও নিজেই অ্যাকাউন্টের পিন সেট করতে পারবেন বা পরিবর্তন করতে পারবেন। একজন গ্রাহক একটানা পাঁচবার পিন রিসেটের চেষ্টা করতে পারবেন। পরপর পাঁচবার ভুল হলে গ্রাহকের পিন রিসেট অপশন চার ঘণ্টার জন্য ব্লক হয়ে যাবে। ব্লকের চার ঘণ্টার মধ্যে পিন রিসেট করতে হলে নগদ-এর কল সেন্টার ১৬১৬৭ নম্বর অথবা ০৯৬০৯৬১৬১৬৭ নম্বরে ফোন করে সহায়তা নিতে হবে। -প্রেস বিজ্ঞপ্তি



 

Show all comments
  • Meer Md. Shamsuddoha ৯ জুলাই, ২০২১, ৮:০৫ এএম says : 0
    নগদের ১৬১৬৭ নাম্বারে অন্তত শতাধিক বার কল করে ব্যর্থ হয়ে যোগাযোগের চেষ্টা ছেড়ে দিয়েছি । বাদ দিয়েছি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নগদ

৬ সেপ্টেম্বর, ২০২২
৭ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ