Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রতিষ্ঠানের ভাবমর্যাদা ক্ষুণ্ন করতে প্রোপাগান্ডা

সংবাদ সম্মেলনে মিরপুর কলেজ প্রিন্সিপাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২১, ১২:০৫ এএম

মিরপুর কলেজের ভাবমূর্তি নষ্ট করতে একটি কুচক্রি মহল দীর্ঘদিন ধরে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে বলে অভিযোগ করেছেন কলেজটির অধ্যক্ষ গোলাম ওয়াদুদ। তিনি বলেন, স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানটি দীর্ঘদিন যাবত সুনামের সাথে পরিচালিত হয়ে আসছে। প্রাতিষ্ঠানিক পড়াশোনা ও ভালো ফলাফলের পাশাপাশি শিক্ষা, সাহিত্য, সংস্কৃতি চর্চাসহ সকল ক্ষেত্রে কলেজটি বিশেষভাবে সুনাম অর্জন করেছে। কিন্ত্র দীর্ঘদিন ধরে একটি চক্র প্রতিষ্ঠানটির ভাবমূর্তি নষ্ট করতে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। গতকাল বৃহস্পতিবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন তিনি।

এসময় সাংবাদিকদের তিনি বলেন, কলেজের সাবেক সভাপতি ও ঢাকা ১৪ আসনের প্রয়াত এমপি আসলামুল হকের মৃত্যুর পরপরই চক্রটি তাদের স্বার্থ চরিতার্থ করার জন্য উঠে পড়ে লাগে। তারা অর্থ দিয়ে এবং প্রভাব খাটিয়ে মিথ্যা ও অতিরঞ্জিত করে মিথ্যা প্রোপাগান্ডা ছড়াচ্ছেল। এতে এই স্বনামধন্য কলেজের ভাবমূর্তি চরমভাবে ক্ষুণ্ণ করেছে। অভিযোগকারীদের বিরুদ্ধেই সুনির্দিষ্ট বিভিন্ন অভিযোগ রয়েছে বলে জানান তিনি।

তার বিরুদ্ধে পত্রিকায় প্রকাশিত আনিত মিথ্যা অভিযোগের যথাযথ জবাব ও দালিলিক প্রমাণাদি কলেজে সংরক্ষিত আছে বলে মন্তব্য করেন অধ্যক্ষ গোলাম ওয়াদুদ। তিনি বলেন, আমার ব্যক্তিগত ও পারিবারিক সম্পত্তির পরিমাণের যে অভিযোগ দেয়া হয়েছে তাও সঠিক নয়। অভিযোগগুলো যাচাই-বাছাই করলে তা মিথ্যা প্রমাণিত হবে এবং বাস্তবচিত্র সবার সামনে সঠিকভাবে উন্মোচিত হবে। এক্ষেত্রে তদন্ত কমিটির কাছে ন্যায়বিচার প্রত্যাশা করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংবাদ সম্মেলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ