Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনসির সাহিত্য বিশারদ ও দুদুমিয়া স্মরণ

প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

আলোক-স্তম্ভদের স্মরণ জঙ্গিবাদকে পরাস্ত করবে পদক পেলেন খন্দকার মোমেন ও শহীদ

প্রেস বিজ্ঞপ্তি : গবেষক ও পুঁথিসংগ্রাহক আবদুল করিম সাহিত্য বিশারদ ও ফরায়েজী আন্দোলনের মোহসেন উদ্দীন দুদুমিয়া ছিলেন আমাদের আলোকস্তম্ভ। জাতিগতভাবে চলার ক্ষেত্রে তারা আমাদের পথে আলো ছড়িয়েছেন। একজন ছিলেন সাহিত্য ক্ষেত্রে এবং অপরজন ছিলেন ধর্মীয় ক্ষেত্রে। তাদের অতুলনীয় অবদানের কথা প্রজন্মকে জানাতে হবে। উপলব্ধি করতে হবে যে, আমরা বরাবর ঐশ্বর্যমÐিত ছিলাম। তাদের স্মরণ ও অনুসরণ জঙ্গিবাদকে অবশ্যই পরাস্ত করবে।
এ কথাগুলো উচ্চারিত হয় সম্প্রতি সিএনসি আয়োজিত অনুষ্ঠানে। ধানমন্ডিস্থ নবাব সৈয়দ হাসান আলীর বাসভবনে আবদুল করিম সাহিত্য বিশারদ ও মোহসেন উদ্দীন দুদুমিয়া স্মরণে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন বিশিষ্ট গবেষক ও সমাজচিন্তক শাহ আবদুল হালিম। প্রধান অতিথি ছিলেন সাবেক সচিব এ টি এম আতাউর রহমান। শুরুতে স্বাগত ভাষণ প্রদান করেন আয়োজক প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক মাহবুবুল হক। প্রধান আলোচক ছিলেন বিশিষ্ট ইতিহাস গবেষক মোহাম্মদ আশরাফুল ইসলাম। আলোচনায় অংশগ্রহণ করেন অধ্যাপক খন্দকার আবদুল মোমেন, মিসেস নাজমুন নাহার, ডা: খন্দকার আজিজ আবদুল্লাহ প্রমুখ।
অনুষ্ঠানের বিশেষ এক পর্যায়ে শিক্ষাবিদ ও সম্পাদক খন্দকার আবদুল মোমেনকে আবদুল করিম সাহিত্য বিশারদ সিএনসি পদক ২০১৬ এবং বিশিষ্ট আলেম ও ধর্ম প্রচারক রুহুল কুদ্দুস শহীদকে মোহসেন উদ্দীন দুদুমিয়া সিএনসি পদক ২০১৬ প্রদান করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনসির সাহিত্য বিশারদ ও দুদুমিয়া স্মরণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ