Inqilab Logo

সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

মাওলানা সাইফুদ্দীন ইয়াহইয়ার জানাজা ও দাফন সম্পন্ন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২১, ৯:৫১ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সাবেক যুগ্ম মহাসচিব ও মাসিক কাবার পথে’র সম্পাদক, বিশিষ্ট আলেমে দ্বীন মাওলানা সাইফউদ্দীন ইয়াহইয়ার জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে। গতকাল বৃহস্পতিবার (৮ জুলাই) বাদ আছর ডেমরা দারুন্নাজাত মাদরাসা মাঠে মরহুমের জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় অংশ গ্রহণ করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় সহকারী সাংগঠনিক সম্পাদক, অধ্যাপক সৈয়দ বেলায়েত হুসাইন। যুব আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুফতী মানসুর আহমদ সাকীসহ নগর, থানা নেতৃবৃন্দ, ছাত্রনেতা, যুবআন্দোলন নেতৃবৃন্দসহ সর্বস্তরের নেতাকর্মীরা।

প্রসঙ্গত, (৮ জুলাই) বৃহস্পতিবার সকাল ৬টায় রাজধানীর ইসলামী ব্যাংক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন মাওলানা সাইফুদ্দিন ইয়াহইয়া।

মাওলানা সাইফুদ্দিন ইয়াহইয়া ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রতিষ্ঠাকালীন সদস্য ও সাবেক যুগ্ম মহাসচিব ছিলেন। এছাড়াও জমিয়তে তালাবায়ে আরাবিয়া-এর তিনবারের কেন্দ্রীয় সভাপতি ছিলেন। তিনি ঢাকা আলিয়া থেকে পড়াশোনা করেছেন। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বি এ অনার্স এম এ প্রথম শ্রেণীতে উত্তীর্ণ মেধাবী ছাত্র ছিলেন।

১৯৯৩ সালের অক্টোবর মাস থেকে মাসিক কাবার পথে ও ২০০১ সাল থেকে সাপ্তাহিক ইসলাহ পত্রিকা বের করেন মাওলানা সাইফুদ্দিন ইয়াহইয়া।
মাওলানা সাইফুদ্দিন ইয়াহইয়া অসংখ্য গুণগ্রাহী ও শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন। তার ইন্তেকালে শোক প্রকাশ করেছেন বন্ধু তা সহকর্মীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দাফন সম্পন্ন


আরও
আরও পড়ুন