Inqilab Logo

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

লেবাননে প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, নিহত ৩

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২১, ১১:২৪ এএম

লেবাননে একটি প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত হয়ে তিনজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার দেশটির রাজধানী বৈরুতের উত্তরে পর্বতময় কেসারওয়ান জেলায় এ দুর্ঘটনা ঘটে। সূত্রের বরাতে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, প্রশিক্ষণ বিমানটির পাইলট এবং দুই যাত্রী প্রাণ হারিয়েছেন।

জানা যায়, সেসনা ১৭২ মডেলের বিমানটি ওপেন স্কাই এভিয়েশন নামে একটি প্রতিষ্ঠানের। সেটি বৈরুত বিমানবন্দর থেকে স্থানীয় সময় দুপুর দেড়টার সময় উড্ডয়ন করে। এর মোটামুটি ২০ মিনিট পরেই ঘোস্তা নামে একটি গ্রামে বিধ্বস্ত হয় প্রশিক্ষণ বিমানটি।

জিয়াদ মালৌফ নামে স্থানীয় এক বাসিন্দা বলেন, এলাকাটি খুবই কুয়াশাচ্ছন্ন ছিল। প্রশিক্ষণ একটি পাথরের সঙ্গে ধাক্কা খায়। আঘাতের শব্দ শুনে আমরা দৌড়ে ঘটনাস্থলে যাই এবং দেহাবশেষ পড়ে থাকতে দেখি।

তাৎক্ষণিকভাবে ওপেন স্কাই কর্তৃপক্ষের মন্তব্য জানা সম্ভব হয়নি। লেবাননের গণপূর্ত মন্ত্রী বিমানবন্দরে পৌঁছেছেন এবং শিগগিরই সরকারি বিবৃতি আসবে বলে আশা করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লেবানন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ