Inqilab Logo

বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ১৪ আশ্বিন ১৪২৮, ২১ সফর ১৪৪৩ হিজরী

কষ্টের ধন আগুনে পুড়ে ছাই স্বপ্ন ভঙ্গ একটি পরিবারের

ঈশ্বরগঞ্জ(ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২১, ২:২৬ পিএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে গভীর রাতে আগুনে পুড়ে দুইটি গরু, ধান, চাল ও হাস মুরগী পুড়ে গিয়ে প্রায় ৩লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। বৃহস্পতিবার গভীর রাতে ওই অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে। এতে সুখের স্বপ্ন ভেঙে যায় অসহায় একটি পরিবারের।

জানা যায়, উপজেলার সোহাগী ইউনিয়নের হাটুলিয়া গ্রামের মৃত আশরাফ আলীর ছেলে এনামুল হক(৩১) ঢাকায় দীর্ঘদিন যাবত গাড়ি চালক হিসেবে কাজ করে আসছে। এনামুলের দীর্ঘদিনের কষ্টের উপার্জিত টাকা বাড়িতে পাঠিয়ে তার মা ও স্ত্রীর মাধ্যমে দুইটি গরু ও হাস মুরগী লালন পালন করে একটি সুখী সংসারের স্বপ্ন দেখে আসছিলো। কিন্তু সেই স্বপ্ন বৃহস্পতিবার গভীর রাতে আগুনে পুড়ে ছাই হয়ে যায়, শেষ হয়ে যায় কষ্টে উপার্জিত জমানো ব্যাংক। এতে ভেঙে যায় এনামুলের পালিত স্বপ্ন।

এনামুল হক বলেন, আমার বাবা নেই শুধু মা, স্ত্রী ও তিনটি সন্তান রয়েছে তাদের ভবিষ্যতের কথা চিন্তা করে জীবনের ঝুঁকি নিয়ে কষ্ট করে ঢাকায় গাড়ি চালিয়ে কিছু টাকা জমিয়ে বাড়িতে মা ও স্ত্রীর সাথে পরামর্শ করে দুইটি গরু ও হাস মুরগী পালন করে একটি সুখের সংসার সাজানোর চেষ্টা করে আসছিলাম। সেই সুখের সংসারে মায়ের সহযোগিতায় স্ত্রী শারমিন কঠোর পরিশ্রম করে আসছিলো ইচ্ছে ছিলো একটি সুখী সুন্দর সংসার কিন্তু সেই সংসার বৃহস্পতিবার রাতে আগুনে পুড়ে ছাই হয়ে যায়। আগুনের লাগার কারন জানতে চাইলে তিনি বলেন, কিভাবে আগুন লেগেছে আমি কিছুই বলতে পারিনা। লকডাউনে ঢাকা থেকে বাড়িতে এসে প্রতিদিনের মতো শোবার আগে গরু দুইটির সব কাজ শেষ করে বরাবরের মতো ঘুমিয়ে পড়েছিলাম। পরে গভীর রাতে গোয়ালে রাখা গরুর চিৎকারে ঘুম ভেঙে গেলে দেখি চারদিকে দাউ দাউ করে আগুন জ্বলছে। আমার চিৎকারে এলাকাবাসী এসে অনেক চেষ্টা করেও আগুন নিয়ন্ত্রণে আনতে পারেনি। এসময় ২টি গরু ৩০টি মুরগী, ২০টি হাস ও গোলায় রাখা ১৫মন ধান ও ২মন চাল আগুনে পুড়ে ছাই হয়ে যায়। এতে আমার জমানো ৩লাখ টাকার স্বপ্ন বিলীন হয়ে যায়।

উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন বলেন, এঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারকে সহযোগিতা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ