Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেটে জুম্মায় মুসল্লীদের মোনাজাত করোনা থেকে রক্ষার আকুতি

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২১, ৩:৩৯ পিএম

লকডাউনের নবম দিনে জুম্মা নামাজে শরীক হয়েছেন ধর্মপ্রাণ মুসল্লিরা। জুম্মার নামাজ শেষে আল্লাহর দরবারে মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ থেকে মুক্তি পেতে করেছেন বিশেষভাবে দোয়া। এসময় মুসল্লিরা সৃষ্টিকর্তার উদ্দেশে মোনাজাতে দু’হাত তুলে কান্নায় ভেঙে পড়েন। মসজিদে মসজিদে খুৎবায় ইমামরা করোনাভাইরাস সহ মহামারিতে জীবন রক্ষায় মানুষের করণীয় সম্পর্কে পবিত্র কোরআন ও হাদিসের নির্দেশনা তুলে ধরেন খতিবরা। একই সঙ্গে খুৎবায় আপাতত গণজমায়েত এড়িয়ে চলে করোনাভাইরাস থেকে নিরাপদ থাকতে ধর্মপ্রাণ মুসল্লিদের প্রতি জানানো হয় আহ্বান। নামাজ শেষে মোনাজাতে করোনাভাইরাসের সংক্রমণ থেকে সবাইকে সুরক্ষিত রাখতে এবং আক্রান্ত রোগীদের আরোগ্য কামনা করে আল্লাহর কাছে করা হয় প্রার্থনা। বিশেষ করে বাংলাদেশে যারা করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন তাদের দ্রুত আরোগ্য লাভের জন্য প্রার্থনা করা হয় আল্লাহ কাছে।

আজ শুক্রবার (৯ জুলাই) সিলেটের শাহজালাল (রহ.), শাহপরাণ (রহ.), গাজী বুরহান উদ্দিন জামেয়া মসজিদসহ নগরীর বিভিন্ন মসজিদে মসজিদে বিশেষ মোনাজাতে করোনা মহামারি থেকে মুক্তি চেয়ে দোয়া করেন ইমাম, খতিব সহ ধর্মপ্রাণ মুসল্লিরা। করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেন সিলেটের মসজিদে মুসল্লিদের উপস্থিতি দেখা গেছে। স্বাস্থ্যবিধি মেনে চলায় কর্তৃপক্ষের নানা উদ্যোগ থাকায় মুসল্লিদের মধ্যে মাস্ক ব্যবহার, দূরত্ব রক্ষার বিষয়টি লক্ষণীয় ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোনাজাত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ