Inqilab Logo

বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১১ কার্তিক ১৪২৮, ১৯ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

আক্ষেপ নিয়েই টোকিও যাবেন শুটার বাকী

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২১, ৬:১০ পিএম

টোকিও অলিম্পিককে সামনে রেখে ইচ্ছা থাকলেও দেশের বাইরে সেরা প্রস্তুতি নিতে পারেননি দেশসেরা শুটার আব্দুল্লাহ হেল বাকী। ভিসা না পাওয়ার কারণে প্রস্তুতির জন্য জার্মানি যাওয়া হয়নি তার। তাই দেশেই তাকে প্রস্তুতি সারতে হয়েছে। ফলে জার্মানিতে প্রস্তুতি নিতে না পারার আক্ষেপ নিয়েই অলিম্পিক গেমসে অংশ নিতে ১৬ জুলাই টোকিওর উদ্দেশে রওনা হবেন আব্দুল্লাহ হেল বাকী। প্রস্তুতি নিয়ে শুক্রবার তিনি বলেন, ‘জার্মানিতে যেতে পারলে প্রস্তুতিটা বেশি ভালো হতো। কিন্তু চলমান কঠোর লকডাউনের কারণে ভিসা পাইনি। এখন ঢাকাতেই অনুশীলন করছি। এখান থেকে সরাসরি টোকিও যাব।’

১৬ জুলাই একই দিনে বাকীর সঙ্গী হবেন দুই আরচ্যার রোমান সানা ও দিয়া সিদ্দিকী। ২৩ জুলাই থেকে ৮ আগস্ট জাপানের রাজধানী টোকিওতে অনুষ্ঠিত হবে দ্য গ্রেটেস্ট শো অন আর্থ খ্যাত অলিম্পিক গেমস। গেমসের এবারের আসরে বাংলাদেশের ছয়জন ক্রীড়াবিদ অংশ নেবেন। এদের মধ্যে আরচ্যারি ও সাঁতারের দুই জন করে এবং অ্যাথলেটিক্স ও শুটিংয়ের একজন করে।

লাল সবুজের ক্রীড়াবিদরা কয়েক ভাগে টোকিও যাবেন। ২০ জুলাই ফ্রান্স থেকে সরাসরি টোকিও যাবেন সাঁতারু আরিফুল ইসলাম ও ২৫ জুলাই লন্ডন থেকে টোকিওতে যাবেন জুনায়না আহমেদ। অ্যাথলেট জহির রায়হান ঢাকা থেকে যাবেন ২৫ জুলাই। জহির রায়হানের সঙ্গে ওই দিন অ্যাথলেটিক্স, সুইমিংয়ের কোচ ও কর্মকর্তারাও যাবেন। এছাড়া বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ফখরুদ্দিন আহমেদ, বাংলাদেশ দলের চিকিৎসক ডা. শফিকুর রহমান ১৫ জুলাই এবং শেফ দ্য মিশন বিওএ’র সহ-সভাপতি শেখ বশির আহমেদ যাবেন ২০ জুলাই। বিওএ সূত্রে জানা গেছে, টোকিও অলিম্পিকে বাংলাদেশ দলের পতাকা বহন করবেন সাঁতারু আরিফুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরচ্যারি


আরও
আরও পড়ুন