Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আম পেয়ে শেখ হাসিনাকে ‘রাণী আনারস’ পাঠাচ্ছেন বিপ্লব দেব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২১, ৭:০৯ পিএম

আম পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। এ উপহারের বিনিময়ে তিনি উপহারসরূপ ত্রিপুরার বিখ্যাত ‘রাণী আনারস’ পাঠাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। ত্রিপুরা রাজ্য সরকার শুক্রবার এ তথ্য জানিয়েছে। -ইন্ডিয়ান এক্সপ্রেস

রাজ্য সরকার সূত্রে জানা গেছে, সাড়ে ৬৫০ কেজি আনারস পাঠানো হতে পারে। ইন্ডিয়ান হাইকমিশনের মাধ্যমে এ আনারস পাঠানো হবে। ত্রিপুরার গোমতি জেলার আম্পি গ্রাম থেকে বিখ্যাত ‘রাণী আনারস’ সংগ্রহ করা হবে। সোমবার (৫ জুলাই) ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রীর জন্য শুভেচ্ছা উপহার হিসেবে ৩০০ কেজি হাড়িভাঙ্গা আম পাঠান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন দুপুরে দুই দেশের কর্মকর্তাদের উপস্থিতিতে হাড়িভাঙ্গা আম ভারতের প্রতিনিধিদের হাতে তুলে দেয় বাংলাদেশ কর্তৃপক্ষ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাঠানো আম হস্তান্তরের সময় আগরতলার বাংলাদেশ দূতাবাসের প্রথম সচিব মো. আসাদুজ্জামান, আখাউড়া স্থলবন্দরের কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, ত্রিপুরা স্থলবন্দরের কর্মকর্তা নন্দী বাবু, স্থলবন্দরের রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ আলী, স্থলবন্দর বিওপির বিজিবি কর্মকর্তা সুবেদার আব্দুর রহমান, ইমিগ্রেশন কর্মকর্তা আব্দুল হামিদসহ প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-ভারত

৯ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ