Inqilab Logo

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

ফরিদপুরে ডাক্তারের বিরুদ্ধে কর্তব্যে অবহেলার অভিযোগ

২৪ ঘন্টায় মৃত্যু ১৪ জন, আক্রান্ত ৩৪৩

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২১, ৭:৫৮ পিএম

ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডের দায়ীত্বপ্রাপ্ত ডাক্তার অনন্ত কুমার বিশ্বাসের কর্তব্য কাজে অবহেলা ও ওয়ার্ডে টানা অনুপস্থিতির ব্যাপক অভিযোগ পাওয়া গেছে। ফলে প্রতিদিন করোনায় আক্রান্ত করোনা রোগীর মৃত্যের সংখ্যা বেড়েই চলছে। থামছে না মৃত্যুর মিছিল।

এবিষয়, অভিযোগ করেন করোনায় আক্রান্ত ভর্তি রোগিণী আমেনা বেগম (বেড নং১) এর বড় পুত্র মোঃ মামুনুর রশিদ (মিঠু) বলেন, আমার মাকে নিয়ে আমরা ৪/৫ দিন যাবৎ ভর্তি আছি এর মধ্যে আমরা করোনা ওয়ার্ডের কর্তব্যরত ডাক্তার অনন্ত কুমারের মুখ দেখিনি।

অভিযোগ পেয়ে ডাক্তার অনন্ত কুমার বিশ্বাস সহযোগী অধ্যাপক (এ্যানেসথেসিওলজি) কে তার পার্সোনাল মোবাইল নম্বরে ফোন দিলে তিনি তিনবারই রং নম্বর বলে চালিয়ে দেন। কোন কথা বলতে চাননি।

অপরদিকে, করোনা ওয়ার্ডের অপর একজন ডিউটি ডাক্তার চন্দ্রিমা কে কখনও তার পার্সোনাল রুম থেকে বের হতেই দেখিনি। করোনা সিসিইউ ওয়ার্ড নিয়ন্ত্রণে একমাত্র কর্তব্যরত নার্সরা।

জনাব মিঠু অভিযোগ করে বলেন, গতকাল বেলা ১০/১১ টার দিকে হাসপাতালের সিসিইউতে সেন্টাল অক্সিজেন না থাকার কারণে, মাত্র ৪ মিনিটের মধ্যে তিন জন করোনার রোগী মাছের মত ছাট দিয়ে মরে যায়। এ সময় ঐ ডাক্তার খবর পেয়েও ওয়ার্ডে আসেননি। এ সময় স্বজনদের আত্ম-চিৎকারে পুরো হাসপাতালের বাতাস ভারী হয়ে উঠে।

ফরিদপুরে করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ ধারণ করছে। গতকাল ০৯-০৭-২০২১ তারিখ তথা, ২৪ ঘন্টায় ফরিদপুর জেলায় করোনায় আক্রন্ত হয়ে মারা গেছে ১৪ জন।

গত ৪৮ ঘন্টায় মোট মৃত্যের সংখ্যা ২২ জন। জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৩৪৩ জন। গত ০৯-০৭-২০২১ তারিখে ফরিদপুর বিএসএমএমসিএইচ হাসপাতালে করোনায় আক্রন্ত হয়ে ভর্তি আছে মোট ৮৯ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফরিদপুর


আরও
আরও পড়ুন