Inqilab Logo

রোববার, ২৬ সেপ্টেম্বর ২০২১, ১১ আশ্বিন ১৪২৮, ১৮ সফর ১৪৪৩ হিজরী

চট্টগ্রামে করোনায় বয়স্কদের মৃত্যু বেশি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২১, ৭:৫৯ পিএম

চট্টগ্রামে করোনায় বয়স্কদের মৃত্যু বেশি হচ্ছে। শুক্রবার পর্যন্ত মারা গেছেন মোট ৭৫৪ জন। তাদের মধ্যে ৪১৮ জনের বয়স ৬০ বছরের ঊর্ধ্বে। যা এ পর্যন্ত মোট মৃত্যুর ৫৫ দশমিক ৪৩ শতাংশ। তবে তাদের আক্রান্তের হার প্রায় ১৪ শতাংশ। সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন ৩১ থেকে ৪০ বছরের ব্যক্তিরা।

এ পর্যন্ত চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা ৬৩ হাজার ৬৯৬ জন। তাদের মধ্যে ৬০ বছরের বেশি বয়সের ৮ হাজার ৭৬১ জন। যা মোট আক্রান্তের ১৩ শতাংশ। আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি যুবকেরা। এই সংখ্যা সর্বোচ্চ ১৪ হাজার ৮৭৬।

আক্রান্তদের মধ্যে শিশু তথা শূন্য থেকে দশ বছর বয়সের ১৭২৭ জন। আর কিশোরের সংখ্যা ৪৬৮১ জন। আক্রান্ত পুরুষের সংখ্যা ৪১ হাজার ৯৮১ জন আর মহিলা ২১ হাজার ৭১৫ জন।

করোনায় ৫১ থেকে ৬০ বছর বয়সী ১৮১ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ৪১ থেকে ৫০ বছর বয়সের ১০০ জন, ৩১ থেকে ৪০ বয়সের ৩৪ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত ছয় শিশু-কিশোরের মৃত্যু হয়েছে। নিহতের মধ্যে পুরুষের সংখ্যা ৫০৫ জন এবং মহিলা ২৪৯ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চট্রগ্রাম


আরও
আরও পড়ুন