Inqilab Logo

বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০৭ আশ্বিন ১৪২৮, ১৪ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

খুলনায় করোনার সংক্রমণকে বাড়িয়ে দিতে পারে খোলাবাজারে টিসিবির পণ্য বিক্রি

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২১, ৮:১০ পিএম

আসন্ন ঈদুল আযহা এবং করোনায় কঠোর লকডাউনে নিম্ন আয়ের মানুষদের কথা বিবেচনা করে সরকার টিসিবির মাধ্যমে খুলনাসহ সারাদেশে খোলাবাজারে পণ্য সামগ্রী বিক্রি করা শুরু করেছে। সরকারের এ উদ্যোগকে বিভিন্ন মহল সাধুবাদ জানিয়েছে।

তবে, করোনার ভয়াবহ সংক্রমণের শীর্ষে থাকা খুলনা জেলায় খোলাবাজারে পণ্য বিক্রি করোনাকে আরো বাড়িয়ে দেবে কি না এমন আশংকাও দেখা দিয়েছে। ভ্রাম্যমান পণ্য বিক্রয়কেন্দ্র গুলোতে সাধারণ মানুষ ভীড় করছেন। বেলা বাড়ার সাথে সাথে মানুষের ভীড়ও বাড়ছে। যত ভীড় বাড়ছে ততোই ঝুঁকি বাড়ছে।

সরেজমিনে নগরীর মুজগুন্নি শেখ আবু নাসের স্টেডিয়ামের সামনে দেখা গেছে, সকাল থেকেই নিম্ন আয়ের মানুষের সাথে মধ্যবিত্ত পরিবারের সদস্যরাও টিসিবির পণ্য কেনার জন্য লাইনে দাঁড়িয়েছেন। বেলা ১২ টা বাজতেই লম্বা লাইন। প্রত্যেকেই আস্তে আস্তে একে অন্যের গা ঘেঁষে দাঁড়াচ্ছেন। যা করোনা বিস্তারের জন্য খুবই ঝুঁকিপূর্ণ।

খুলনার সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ বলেন, সরকারের উদ্যোগটি নি:সন্দেহে ভালো। টিসিবির পণ্য ক্রয়ের সময় প্রত্যেককে কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। তা না হলে সংক্রমণ বেড়ে যেতে পারে।

প্রসঙ্গত, আজ শুক্রবার খুলনায় ২৯৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার এ সংখ্যা ছিল ৩৩৮ এবং বুধবার ছিল ৫৮৫ জন। এই তিনদিনে খুলনা জেলায় করোনা ও উপসর্গে মারা গেছেন ৭১ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ