Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেত্রকোনায় ভ্রাম্যমান আদালতের বাঁধায় বিয়ে বন্ধ, জরিমানা

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২১, ৮:৫৫ পিএম

করোনা মহামারীর সময় সরকার ঘোষিত কঠোর লকডাউন উপেক্ষা করে মহা ধুম ধামের মধ্য দিয়ে বিয়ের আয়োজন করায় ভ্রাম্যমান আদালত বিয়ের আয়োজন ভেঙে দিয়ে কণে পক্ষকে জরিমানা করেছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার দুপুরে নেত্রকোনা সদর উপজেলার রৌহা ইউনিয়নে বড় গাড়া এলাকায়।

স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, রৌহা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মেম্বার মোঃ বাদশাহ্ মিয়া তার মেয়ে ফাহ্মিদা আক্তারকে (১৮) পাশ^বর্তী চল্লিশা ইউনিয়নের শ্রীধরপুর গ্রামের মোঃ গনি মিয়ার ছেলে আনিসুর রহমানের (২০) সাথে বিয়ে জন্য ৯ জুলাই বিয়ের দিন ধার্য করে। বর্তমান করোনা সংকটকালীন সময়ে সরকারি বিধি নিষেধ ও স্বাস্থ্য বিধি অমান্য করে ইউপি মেম্বার সকল আত্মীয় স্বজন ও এলাকার গণ্যমান্য প্রায় ২০০ থেকে ২৫০ জন মানুষ আমন্ত্রণ জানিয়ে মহা ধুম ধামে তার কন্যার বিয়ের আয়োজন করে।

খবর পেয়ে সদর উপজেলা প্রশাসনের নির্দেশে ভ্রাম্যমান আদালত শুক্রবার বড় গাড়ায় বিয়ে বাড়ীতে উপস্থিত হয়ে বিয়ের আয়োজন বন্ধ করে দেয়। ভ্রাম্যমান আদালতে বিচারক, নির্বাহী ম্যাজিস্ট্রেট সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ সেলিম মিয়া সরকারী বিধি নিষেধ ভঙ্গ ও স্বাস্থ্য বিধি অমান্য করে বিয়ের আয়োজন করায় কণে পক্ষকে ৪ হাজার টাকা জরিমানা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেত্রকোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ