Inqilab Logo

বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ১৪ আশ্বিন ১৪২৮, ২১ সফর ১৪৪৩ হিজরী

করোনা আক্রান্ত ব্যক্তির বাড়ি চিহ্নিত করতে লাল পতাকা!

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ জুলাই, ২০২১, ৯:৩২ পিএম

ঢাকা রেঞ্জের সম্মানিত রেঞ্জ ডি আই জি জনাব হাবিবুর রহমান বিপিএম (বার), পিপিএম (বার) এর নির্দেশনায়, ফরিদপুর জেলার মাননীয় পুলিশ সুপার জনাব মোঃ আলীমুজ্জামান বিপিএম (সেবা) স্যারের সরাসরি তত্ত্বাবধানে করোনা আক্রান্ত ব্যক্তি ও তার পরিবারের আইসোলেশন নিশ্চিতকরণ ও সবার মাঝে সচেতনতা বৃদ্ধির অংশ হিসেবে প্রত্যেক থানায় করোনা পজিটিভ ব্যক্তির নাম, ঠিকানা ও অবস্থান এবং মোবাইল নাম্বার সংগ্রহ করে আক্রান্ত ব্যক্তি ও তার পরিবারের সদস্যগনকে প্রতিদিন ফোন করে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য (যেমনঃ হোম কোয়ারেন্টাইন থাকা, মাস্কের ব্যবহার, সাবান দিয়ে হাত না ধুয়ে নাকে মুখে হাত না দেয়া, ডাক্তারের পরামর্শ অনুযায়ী খাবার ও ঔষধ গ্রহণ ইত্যাদি) নির্দেশনা প্রদান করা হচ্ছে।

এছাড়াও বাড়ি বাড়ি গিয়ে করোনা আক্রান্ত ব্যক্তি ও তার পরিবারের সদস্যদের আইসোলেশন নিশ্চিতকল্পে প্রতিটি থানায় দুইজন করে পুলিশ সদস্যের সমন্বয়ে গঠিত টিম প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি (পিপিই) পরিধান করে বাড়ি বাড়ি গিয়ে দূর থেকে হেলার দিয়ে ঘোষণা করে এসব সর্তকতামূলক কাজ করে যাচ্ছেন। সাথে সাথে আশেপাশের বাড়ির মানুষজন যেন সচেতন থাকে সে বিষয়েও প্রচারণা চালাচ্ছেন এই করোনা টিম। আক্রান্ত ব্যক্তির বাড়ি আলাদাভাবে চিহ্নিত করার জন্য লাল পতাকা টানিয়ে দেয়া হচ্ছে যেন এলাকার মানুষ নিজেরাই নিরাপদ দায়িত্ব পালন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফরিদপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ