Inqilab Logo

শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

দক্ষিণাঞ্চলে চীনা ভ্যাকসিন প্রয়োগ শুরু সোমবার

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২১, ১২:০১ এএম

দক্ষিণাঞ্চলে সব জেলা ও উপজেলা সদরে করোনা ভ্যাকসিন কার্যক্রম আগামী সোমবার থেকে শুরু হবে। এ লক্ষ্যে ইতোমধ্যে প্রায় ১ লাখ ৩২ হাজার চীনা সিনোভ্যাক টিকা পৌছে গেছে। তবে বরিশাল মহানগরীতে টিকা কার্যক্রম শুরু সম্পর্কে গতকাল বিকেল পর্যন্ত জেলা-বিভাগীয় প্রশাসন ও সিভিল সার্জনও কিছু বলতে পারেননি। বরিশাল মহানগরী বাদে দক্ষিণাঞ্চলের সব জেলা সদরের পৌর এলাকায় ভ্যাকসিনের দ্বিতীয় পর্যায়ের কার্যক্রম গত ১৯ জুন থেকে চলছে। এ মাসের শুরু থেকে নতুন রেজিস্ট্রেশন কারীরাও জেলা সদরে ভ্যাকসিন গ্রহণ করছেন।

বরিশাল মহানগরীতে করোনা ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরু না হওয়া প্রসঙ্গে বিভাগীয় কমিশনার ও সিভিল সার্জন বিষয়টি সিটি করপোরেশনের এখতিয়ারভুক্ত বলে জানিয়েছেন। তবে সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা জানান, স্বাস্থ্য বিভাগ ভ্যাকসিন প্রদান করবে। নগর ভবন থেকে ডা. ফয়সালকে এ ব্যাপারে দায়িত্ব প্রদানের কথা জানান। কবে নাগাদ মহানগরীতে করোনা ভ্যাকসিন প্রদান শুরু হবে সে ব্যাপারে প্রধান নির্বাহী কর্মকর্তা কিছু বলতে পারেননি। দক্ষিণাঞ্চলে প্রথম ডোজ গ্রহণকারী প্রায় ৭০ হাজার মানুষ এখনো দ্বিতীয় ডোজ পাননি। বরিশালের বিভাগীয় কমিশনার ও অতিরিক্ত সচিব সাইফুল ইসলাম বাদল জানান, বরিশাল মহানগরীতে ভ্যাকসিন প্রদানের দায়িত্ব দেয়া হয়েছে সিটি করপোরেশনকে। এমনকি এ কার্যক্রমের যে অনলাইন পাসওয়ার্র্ড ঠিক করা হয়েছে, তাও সিটি করপোরেশনের কাছে। স্বাস্থ্য বিভাগ থেকে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল ও জেনারেল হাসপাতালে ৪টি কেন্দ্রে ভ্যাকসিন প্রদানের সব ব্যবস্থা করা হয়েছে। যত দ্রত সম্ভব নগরীতে ভ্যাকসিন প্রদান কার্যক্রম শুরুর লক্ষে জেলা প্রশাসক, নগর ভবনের প্রতিনিধি ও সিভিল সার্র্জনকে নিয়ে মিটিং করার কথাও জানান বিভাগীয় কমিশনার। তবে ঠিক কবে নাগাদ নগরীতে ভ্যাকসিন প্রদান শুরু হবে তা বলতে না পারলেও সিটি মেয়রের সাথে কথা বলে সব ঠিক করা হচ্ছে বলে জানান তিনি। এদিকে আজ সব জেলা ও উপজেলা সদরে ভ্যাকসিন পৌছে যাবে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। আগামীকাল ভ্যাকসিন প্রদানকারীদের প্রশিক্ষণের পরে সোমবার থেকে গণটিকা কার্যক্রম শুরুর আশাবাদ ব্যক্ত করেছেন বরিশাল স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. বাসুদবে কুমার সাহা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীনা ভ্যাকসিন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ