Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সন্ধানের দাবিতে মানববন্ধন

১৫ দিন নিখোঁজ জাবি ছাত্র

জাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২১, ১২:০১ এএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) রসায়ন বিভাগের স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থী জাহিদ হাসান রাজু ১৫ দিন ধরে নিখোঁজ। পরিবার হন্য হয়ে সব জায়গায় খুঁজলেও কোথাও পাওয়া যায়নি। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দ্বারে দ্বারে ঘুরলেও সন্ধান দিতে পারেনি। দুই দফা সংবাদ সম্মেলন করে সন্তানকে ফিরিয়ে দেয়ার আকুতি জানান মা। তারপরও খোঁজ নেই এই শিক্ষার্থীর। এমন অবস্থায় রাজুর সন্ধানের দাবিতে মানববন্ধন করেছে তার বিশ্ববিদ্যালয়ের বন্ধু, সহপাঠী, ছোটভাই ও শিক্ষার্থী।

গতকাল শুক্রবার বিকেল ৪টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সাধারণ সম্পাদক রাকিবুল রনি বলেন, ‘একাত্তরের মুক্তিযুদ্ধের সময় বুদ্ধিজীবী ও মুক্তিযোদ্ধাদের যেভাবে গুম করা হতো, আজ বাংলাদেশেও সেই পরিস্থিতি বিরাজ করছে। আজ বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থীকে নিখোঁজ করা হয়েছে। কাল একজন শিক্ষকও নিখোঁজ হতে পারে। তাই শিক্ষার্থীকে ফিরে পেতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে কার্যকর পদক্ষেপ নিতে হবে।’

রসায়ন বিভাগের ৪৭তম ব্যাচের শিক্ষার্থী ইকবাল হোসাইন বলেন, ‘কেউ কোন অন্যায় করে থাকলে তার বিচারের জন্য রাষ্ট্রীয় আইন রয়েছে। তবে গুম বা নিখোঁজ করার কোন নিয়ম নেই। নাগরিকদের মনে ভীতি সৃষ্টির পায়তারা হিসেবেই নিখোঁজ বা গুমের ঘটনা ঘটছে।’

প্রসঙ্গত, পরিবারের দাবি ঢাকার মিরপুর ডি ব্লকের ৬ নম্বর সেকশনে বন্ধুদের সঙ্গে ভাড়া বাসায় থাকছিলেন জাহিদ। গত ২৪ জুন রাতে এশার নামাজ পড়তে যাওয়ার কথা বলে বের হয়ে আর ফেরেননি। এ ঘটনায় পল্লবী থানায় একটি সাধারণ ডায়েরি ও অভিযোগ দায়ের করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ