Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

নতুন চ্যাম্পিয়ন পাচ্ছে উইম্বলডন

বার্টি-প্লিসকোভা ফাইনাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২১, ১২:০০ এএম

দারুণ ছন্দে উঠে আসা কারোলিনা প্লিসকোভার সেমি-ফাইনালের শুরুটা আশানুরূপ হলো না। প্রথম পেলেন আসরে সেট হারের স্বাদ। তবে ঘুরে দাঁড়িয়ে তুলে নিলেন কাক্সিক্ষত জয়। উঠলেন প্রথমবারের মতো উইম্বলডনের ফাইনালে। গতপরশু সেন্টার কোর্টে নারী এককের দ্বিতীয় সেমি-ফাইনালে ৫-৭, ৬-৪, ৬-৪ গেমে জিতেন প্লিসকোভা।
তার মতো আরিনা সাবালেঙ্কাও প্রথমবার উইম্বলডনের সেমি-ফাইনালে উঠেছিলেন। এমনকি যে কোনো গ্র্যান্ড স্ল্যামেই এটা ছিল তার প্রথম শেষ চারের ম্যাচ। শুরুটা ভালো করেও ছন্দ হারিয়ে উপলক্ষটা রাঙাতে পারলেন না দ্বিতীয় বাছাই বেলারুশের এই খেলোয়াড়।
ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো ফাইনাল খেলতে যাচ্ছেন ২৯ বছর বয়সী প্লিসকোভা। ২০১৬ সালে ইউএস ওপেনের ফাইনালে জার্মান তারকা আঞ্জেলিক কেরবারের কাছে হেরেছিলেন প্লিসকোভা। ফাইনালে তার প্রতিপক্ষ অ্যাশলি বার্টি, তিনিও প্রতিযোগিতাটির ফাইনাল খেলবেন এই প্রথম। প্রথম সেমি-ফাইনালে তিনবারের গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন কেরবারকে ৬-৩, ৭-৬ (৭-৩) গেমে হারিয়ে ফাইনালের টিকেট নিশ্চিত করেন র‌্যাঙ্কিংয়ের সেরা খেলোয়াড় বার্টি।
৪১ বছরের মধ্যে প্রথম অস্ট্রেলিয়ান নারী হিসেবে উইম্বলডনের ফাইনালে উঠলেন বার্টি। দেশটির সাবেক টেনিস তারকা ইভন গুলাগং কলি তার দুই উইম্বলডন শিরোপার শেষটি জিতেছিলেন ১৯৮০ সালে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বার্টি-প্লিসকোভা ফাইনাল
আরও পড়ুন