Inqilab Logo

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

না’গঞ্জে বিজিবি হত্যা মামলায় হেফাজত নেতা ফেরদাউসুর কারাগারে

প্রকাশের সময় : ২৬ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জে বিজিবির দু’সদস্য হত্যা মামলায় হেফাজতে ইসলাম বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগর শাখার সাধারণ সম্পাদক মাওলানা ফেরদাউসুর রহমানকে কারাগারে পাঠিয়েছেন নারায়ণগঞ্জের একটি আদালত। রোববার নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেন এর আদালতে আসামি আত্মসমর্পন করে জামিনের আবেদন করলে আদালত জামিন আবেদন না মঞ্জুর করে আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন।আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট শরীফুল ইসলাম শিপলু জানান, ২০১৩ সালের ৬ মে বিজিবি ও হেফাজতে ইসলামের নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানার একটি মামলায় রোববার আদালতে আত্মসমর্পন করে জামিনের আবেদন করেন মাওলানা ফেরদাউসুর রহমান। আদালত জামিন আবেদন না মঞ্জুর করে আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন। তিনি জানান আদালতে শুনানিতে অংশগ্রহণ করেছিলেন আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, সাবেক সভাপতি আব্দুল বারী ভুইয়া ও অ্যাডভোকেট মাইনুদ্দীন আহম্মেদসহ বেশকজন আইনজীবী।
মামলা সূত্রে জানাগেছে, ২০১৩ সালের ৬ মে নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জ শিমরাইল থেকে সাইনবোর্ড এলাকায় অবস্থান নেয় হেফাজতে ইসলামের নেতাকর্মীরা। ওই সময় পুলিশ বিজিবির সঙ্গে হেফাজতে ইসলামের নেতাকর্মীদের সঙ্গে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। ওই ঘটনায় বিজিবির দুজন সদস্য নিহত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: না’গঞ্জে বিজিবি হত্যা মামলায় হেফাজত নেতা ফেরদাউসুর কারাগারে
আরও পড়ুন