Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খাগড়াছড়িতে করোনায় মোট মৃত্যু ১২ জন ও শনাক্ত ১৫০৩

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২১, ৬:৫১ পিএম

গত ২৪ ঘণ্টায় কেউ নমুনা পরীক্ষা করাননি। কিন্তু আগের দিন শুক্রবার (৯জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত এক জন করোনায় এবং তিনজন করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন। নমুনা পরীক্ষা করেছেন ১৮২জন, সনাক্ত হয়েছে ৬৩জনের শরীরে। এ নিয়ে খাগড়াছড়িতে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ১২জনের।

শনিবার (১০ জুলাই) খাগড়াছড়ির জেলা সিভিল সার্জন ডাঃ নুপুর কান্তি দাশ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আজ পর্যন্ত জেলায় ৮৮৪৩জনের নমুনা পরীক্ষা করে সনাক্ত হয়েছে ১৫০৩জন। শনাক্তের হার ১৬ দশমিক ৯৯ শতাংশ। জ্বর ও কাশি থাকলে দ্রুত হাসপাতালে এসে করোনা পরীক্ষা করতে হবে। এমনকি প্রয়োজন ছাড়া ঘরের বাহিরে যাওয়া থেকে বিরত থাকতে হবে। আতঙ্কিত না হয়ে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

জেলার সিভিল সার্জনের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় খাগড়াছড়িতে কেউ করোনা শনাক্ত করাননি। এখন পর্যন্ত জেলায় মোট ৮৮৪৩ জনের নমুনা পরীক্ষা করে আক্রান্ত হয়েছে ১৫০৩ জন। শনাক্তের হার ১৬.৯৯%। চলতি মাসে ৯৪৭ জন করোনা পরীক্ষা করেছেন। তারমধ্যে শনাক্ত হয়েছে ৩৪৩ জন। শনাক্তের হার ৩৬.২১%। বর্তমানে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালের করোনা ইউনিটে ৩৬ জন রয়েছেন। তারমধ্যে পজিটিভ রোগীর সংখ্যা ২৪ জন, সন্দেহজনক রোগীর সংখ্যা ১২ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি

১৪ ফেব্রুয়ারি, ২০২২
১ ফেব্রুয়ারি, ২০২২
২৩ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ