Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী

মঠবাড়িয়ায় ফোন দিলেই মিলবে বিনামূল্যে অক্সিজেন সেবা

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২১, ৬:৫৮ পিএম

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় করোনা আক্রান্ত রোগীর জন্য ফোন দিলেই বিনামূল্যে হাজির হবে অক্সিজেন সিলিন্ডার সেবা। উপজেলার যেকোনো প্রান্ত থেকে ফোন দিলেই অক্সিজেন সিলিন্ডার নিয়ে ছুটে যাবে অক্সিজেন ব্যাংক মঠবাড়িয়া টিম। অক্সিজেন ফুরিয়ে গেলে আবার সিলিন্ডারে ভরে দেয়া হবে।

মিরাজুল ইসলাম ওয়েলফেয়ার ফাউন্ডেশন নামের একটি সেবামূলক প্রতিষ্ঠান বুধবার (৭ জুলাই) থেকে উপজেলা মঠবাড়িয়ায় এ মহান কাজ শুরু করেছে। প্রতিষ্ঠানটি মঠবাড়িয়ায় বিনামূল্যে সেবা প্রদানের জন্য ”অক্সিজেন ব্যাংক মঠবাড়িয়া” নামে একটি হেল্পলাইন নম্বর চালু করেছে। ওই নম্বরে ফোন করলেই পৌঁছে যাবে অক্সিজেন। নাম্বরটি হলো ০১৭১২-৫৯৬৫২৫। “অক্সিজেন ব্যাংক মঠবাড়িয়া” টিমের প্রধান উপজেলা ছাত্রলীগের সাবেক সদস্য শাকিল বাবু জানান, মিরাজুল ইসলাম ওয়েলফেয়ার ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: মিরাজুল ইসলামের দিক-নির্দেশনায় বিনামূল্যে স্বেচ্ছায় আমরা এ সেবা পৌঁছে দিচ্ছি। ফোন পেলেই আমরা মোটরসাইকেল যোগে সিলিন্ডার নিয়ে করোনা আক্রান্তদের বাড়ি চলে যাচ্ছি।

মিরাজুল ইসলাম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান ও ভান্ডারিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: মিরাজুল ইসলাম জানান, জাতীয় দুর্যোগকালীন সময়ে প্রথমে ভান্ডারিয়া উপজেলায় অক্সিজেন সেবা দেয়ার কাজ শুরু করি। পরবর্তীতে পার্শ্ববর্তী সকল উপজেলায় এ সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। ইতিমধ্যে আমরা অর্ধশতাধিক নতুন অক্সিজেন সিলিন্ডার ক্রয় করে বিনামূল্যে সেবা প্রদান করে যাচ্ছি। সাথে রয়েছে বিনামূল্যে অ্যাম্বুলেন্স সেবা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পিরোজপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ