Inqilab Logo

শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ৩১ আশ্বিন ১৪২৮, ০৮ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

সকল শিল্প প্রতিষ্ঠানে শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত করুন

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২১, ৭:৫৯ পিএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জের ফ্যাক্টরিতে ভয়াবহ অগ্নিকান্ডে হতাহতের ঘটনায় গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করে ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ দেয়ার দাবি জানিয়েছেন বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির নেতৃবৃন্দ। এক যুক্ত বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, আগামীতে যাতে এ ধরনের দুর্ঘটনা আর ঘটে এজন্য দেশের সকল শিল্প প্রতিষ্ঠানে শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। যেসব ফ্যাক্টরি শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত করতে পারবে না তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণ করতে হবে।

বিবৃতিতে যেসব নেতৃবৃন্দ স্বাক্ষর করেছেন তারা হচ্ছেন, নেজামে ইসলাম পার্টির সভাপতি মুফতি মুজিবুর রহমান, নির্বাহী সভাপতি ও জাতীয় সংহতি মঞ্চের প্রধান সমন্বয়কারী মাওলানা একে এম আশরাফুল হক, সহ-সভাপতি শায়খুল হাদিস মাওলানা আতাউর রহমান খান, মাওলানা নওফল আহমদ, মাওলানা মাহবুবুর রহমান নড়াইলী, প্রিন্সিপাল রফিকুল ইসলাম, মোহাম্মদ আজহারুল ইসলাম, যুগ্মমহাসচিব মাওলানা যোবায়ের হোসেন নেজামী, মাওলানা নজরুল ইসলাম, অর্থসচিব মাওলানা মুমিনুল ইসলাম, সংগঠন সচিব আমির হোসেন হিরা ও প্রচার সচিব মুফতি ফারুক আহমদ।

বিবৃতিতে নেতৃবৃন্দ আরও বলেন, ফ্যাক্টরিতে জরুরি নির্গমন ও নিরাপত্তারও সুব্যবস্থা রাখা হয়নি। তাই মালিকপক্ষকে এই দুর্ঘটনার দায় গ্রহণ করতে হবে। শিল্প সংক্রান্ত আইন অমান্য করে দীর্ঘদিন যাবত উল্লেখিত ফ্যাক্টরিটি কিভাবে চলছে তা’ খতিয়ে দেখতে হবে। এজন্য সরকারও এই দুর্ঘটনার দায় এড়াতে পারে না।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ