Inqilab Logo

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

রংপুরের এ্যালকাড ল্যাবরেটরীতে অভিযান, জরিমানাসহ মালামাল জব্দ

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২১, ৮:৫৬ পিএম

অনুমোদনের মেয়াদ শেষ হওয়ার পরেও নিয়ম বহির্ভূতভাবে ওষুধ উৎপাদনের অভিযোগে রংপুরের এ্যালকাড ল্যাবরেটরিতে অভিযান চালিয়েছে মেট্রোপলিটন পুলিশ।

আজ শনিবার (১০ জুলাই) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা বিভাগের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার ফারুক আহমেদের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় পরিবেশ অধিদফতরের ছাড়পত্র না থাকা, মেয়াদ উত্তীর্ণ ওষুধ মজুদ রাখা ও ফায়ার সার্ভিসের ছাড়পত্র নবায়ন না থাকার অভিযোগে প্রতিষ্ঠানটিকে ২০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে ১৫ দিনের কারাদণ্ড দেয়া হয়। এছাড়া কাগজপত্র হালনাগাদ করা না পর্যন্ত উৎপাদন বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রায়হানুল ইসলাম এ আদেশ দেন।

সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (ডিবি এন্ড মিডিয়া) ফারুক আহমেদ বলেন, অভিযান পরিচালনাকালে কাগজপত্র যাচাই বাছাই করে দেখা যায়, প্রতিষ্ঠানটির পরিবেশ অধিদফতরের ছাড়পত্র নেই। আবাসিক এলাকায় অবস্থিত। ফায়ার সার্ভিসের লাইসেন্সের মেয়াদ গত জুনের ৩০ তারিখ শেষ হয়ে গেছে। প্রতিষ্ঠানের উৎপাদিত পণ্য ‘জাইম ভেট’ এর অনুমোদন ২০১৯ সালের ৮ আগস্ট শেষ হওয়ার পরেও অবৈধভাবে পণ্য উৎপাদন করছিল। এ সময় বিপুল পরিমাণ ওষুধ প্রস্তুতের কেমিকেল, তৈরি ওষুধ ও বিভিন্ন সরঞ্জামাদিসহ সর্বমোট ১৮ লাখ টাকার মালামাল জব্দ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রংপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ