Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী

রংপুরে ৩৪ মামলায় সাড়ে ১৪ হাজার টাকা জরিমানা

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০২১, ১১:৫০ পিএম

মহামারী করোনা নিয়ন্ত্রণে দেশব্যাপী কঠোর লকডাউনের দশম দিনে আজ রংপুরে ৩৪ টি মামলায় প্রায় সাড়ে ১৪ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। আজ রাতে বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ রায়হানুল ইসলাম।

তিনি জানিয়েছেন, লক ডাউনের ১০ম দিনে আজ শনিবার রংপুর সিটি করপোরেশন এলাকাসহ জেলার ৮ উপজেলায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩৪টি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলার বিবাদী ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সাড়ে ১৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। করোনার সংক্রমণ ঝুঁকি এড়াতে জনগণকে বিভিন্নভাবে সচেতন ও সতর্ক করা হচ্ছে। একই সঙ্গে বিধিনিষেধ অমান্যকারীদের ব্যাপারে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম অব্যাহত রয়েছে। এতে সেনাবাহিনী, পুলিশ, বিজিবি, র‌্যাব ও আনসার সদস্যগণ সহযোগিতা করছেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালিত মামলাগুলোর মধ্যে রংপুর সিটি করপোরেশন এলাকায় ১২ টি মামলায় ৩ হাজার ৪শত টাকা জরিমানা আদায় করা হয়। এতে জেলা প্রশাসন ও সিটি করপোরেশনের ৮ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট নেতৃত্ব দেন। এছাড়া জেলার ৮ উপজেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনারদের পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে ২২টি মামলা হয়েছে। এসব মামলায় ১১ হাজার ১শত টাকা জরিমানা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রংপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ