Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ১২ কার্তিক ১৪২৮, ২০ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

লক্ষ্মীপুরের হায়দরগঞ্জ বাজারে লকডাউন উপেক্ষা করে বসেছে পশুর হাট

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০২১, ৩:১৯ পিএম

করোনার সংক্রমণরোধে সরকার ঘোষিত কঠোর লকডাউন উপেক্ষা করে রোববার (১১ জুলাই) দুপুরে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার হায়দরগঞ্জে বসেছে সাপ্তাহিক পশুর হাট।

খোঁজ নিয়ে জানা যায়, রোববার সকাল থেকে হায়দরগঞ্জ বাজার পশুর হাটে বিভিন্ন উপজেলা থেকে কোরবানির পশু কেনাবেচা করতে আসেন ক্রেতা-বিক্রেতারা। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি না মেনে চলে কেনাবেচা। অধিকাংশ ক্রেতা-বিক্রেতার মুখে ছিল না মাস্ক। কারও কারও সঙ্গে মাস্ক থাকলেও ছিল পকেটে। অনেকের মাস্ক ছিল থুতনি নিচে। কেউ মানেনি সামাজিক দূরত্ব।

রচিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আবদুল কাদের বলেন, লকডাউনের মধ্যে সরকার ও প্রশাসন যখন স্বাস্থ্যবিধি প্রতিপালন করতে কঠোর অবস্থানে রয়েছে। তখন পশুর হাট বসানোর বিষয়টি দুঃখজনক। বাজারে স্বাস্থ্যবিধি না মানার ফলে করোনা সংক্রমণ আরও বাড়ার আশঙ্কায়।

এবিষয়ে যোগাযোগ করলে রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাবরীন চৌধুরী ফোন রিসিভ করেন নি। তবে থানার ওসি আবদুল জলিল দ্রুত ব্যবস্থা নিচ্ছেন বলে জানান। পশুর হাটে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে তৎপর রয়েছে প্রশাসন। লকডাউনের প্রজ্ঞাপনে পশুর হাট নিয়ে সুনির্দিষ্টভাবে কিছু বলা হয়নি।
এর আগে শুক্রবার ও শনিবার ( ৯ ও ১০ জুলাই) উপজেলার কয়েকটি স্থানে পশুর হাট বসেছিল। মাস্ক না পরেই অধিকাংশ ব্যক্তি হাটে আসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোরবানির পশুর হাট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ