Inqilab Logo

সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৫ আশ্বিন ১৪২৮, ১২ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

পুলিশের কড়া নিরাপত্তায় ছিল ব্রাহ্মণবাড়িয়া

খ,আ,ম রশিদুল ইসলাম, ব্রাহ্মণবাড়িয়া থেকে : | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২১, ১২:০০ এএম

কোপা আমেরিকা ফাইনাল খেলা ঘিরে ব্রাহ্মণবাড়িয়ায় উত্তেজনা ও সহিংসতা রোধে পুলিশের কড়া নিরাপত্তার কারনে কোনো রকম সহিংসতার ঘটনা ঘটেনি। শান্তিপূর্ণভাবেই জেলার সর্বত্র ফুটবল বিশ্বের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনার খেলা উপভোগ করেছে সমর্থকরা।

এর আগে খেলাকে ঘিরে যে কোন ধরণের সহিংসতা ও অনভিপ্রেত ঘটনা রুখতে পুলিশের পক্ষ থেকে সমর্থকদের সতর্ক করতে প্রজেক্টরের মাধ্যমে বড় পর্দায় উন্মুক্ত স্থানে, হাটবাজার, রাস্তার মোড়, হোটেল-রেস্টুরেন্ট, চায়ের দোকান, পাড়া মহল্লায়, বন্ধুবান্ধব একত্রিত হয়ে, গণজমায়েত করে ফুটবল খেলা দেখা এবং খেলা শেষে আনন্দ মিছিল, পটকা-আতশবাজি ফুটানো সম্পূর্ণ নিষেধ করা হয়। গত শনিবার থেকেই জেলার সর্বত্র পুলিশের পক্ষ থেকে বাড়িতে বসে খেলা দেখার নির্দেশনা দিয়ে ব্যাপক মাইকিং করা হয়। এছাড়াও গতকাল রোববার ভোর ৪টা থেকে ১১৬টি বিটে পুলিশের টহল শুরু হয়। তবে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এই ফাইনাল খেলাকে ঘিরে জেলায় সহিংসতার শঙ্কা থাকলেও তেমন কিছুই ঘটেনি।

সমর্থকরা নিজেদের বাড়িতে বসেই খেলা উপভোগ করেছে। তবে শিরোপা জয়ের পর আর্জেন্টাইন সমর্থকরা বিভিন্নস্থানে পটকা-বাজি ফুঁটিয়ে বিজয়োল্লাস করেছে। গত ৬ জুলাই বিকেলে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের চিরপ্রতিদ্বন্দ্বী এই দু’দলের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন আহত হয়। পরে জেলায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ব্রাজিল-আর্জেন্টিনার খেলাকে ঘিরে যেকোন ধরণের সহিংসতা রুখতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোপা আমেরিকা

১২ জুলাই, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ