Inqilab Logo

রোববার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ০৪ আশ্বিন ১৪২৮, ১১ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে নিরাপত্তাকর্মীকে মারধোর করেছে ছাত্রলীগ

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২১, ১১:৪৮ এএম

লকডাউনের কারণে গেট না খোলায় কর্তব্যরত প্রহরীকে মারধর করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি নাসির উদ্দিন সুমন ও তার অনুসারীরা। রোববার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে বিশ্ববিদ্যালয়ের দুই নম্বর গেটে এ ঘটনা ঘটে।নাসির উদ্দিন সুমন চবি শাখা ছাত্রলীগের বগি ভিত্তিক সংগঠন সিএফসির নেতা।

জানা যায় ভুক্তভোগী শাহাদাত হোসেন মুক্তিযোদ্ধার সন্তান এবং দীর্ঘদিন বিশ্ববিদ্যালয়ে নিরাপত্তাকর্মীর দায়িত্ব পালন করে আসছেন।
শাহাদাত হোসেন বলেন, লকডাউনের কারণে বিশ্ববিদ্যালয়ের দুই নম্বর এলাকার মূল গেট বন্ধ রাখার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ছাত্রলীগের আট দশজন এসে গেট খুলতে বলায় আমি বললাম আমার কাছে চাবি নাই। এতে তারা আমাকে গালিগালাজ শুরু করে।
এবং এক পর্যায়ে কিলঘুষি এবং বুকে লাথি মারে। পরে আমি মাটিতে পড়ে গেলে চেয়ার দিয়ে মাথায় আঘাত করে।"
তিনি আরো বলেন, এসময় ছাত্রলীগের শাখা সভাপতি রেজাউল হক রুবেল সেখানে উপস্থিত ছিল। সাবেক সহ-সভাপতি নাসির উদ্দিন সুমনসহ আরো কয়েকজন মিলে আমাকে মেরেছে।"
অভিযো অস্বীকার করে সুমন নাসির বলেন,আমরা গার্ডকে মারধর করিনি। আমার সাথে সে (গার্ড) খারাপ ব্যবহার করেছে এবং আমার জুনিয়র আইন বিভাগের শিক্ষার্থী মীর্জা খবির সাদাফকে মারধর করেছে। পরে, আমরা জানতে পারি গার্ডটির মানসিক সমস্যা রয়েছে। এরপর সেখান থেকে চলে আসি।"

এ ব্যাপারে ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বলেন, আমি সেখানে উপস্থিত ছিলাম না। শুনেছি ঐ নিরাপত্তাকর্মী তাদের সাথে খারাপ ব্যবহার করেছে এবং ছাত্রলীগকে গালি দিয়েছে। এছাড়াও এক জুনিয়রকে মারধর করেছে। প্রকৃত দোষীর বিচার আমরাও চাই।"

প্রক্টর রবিউল হাসান ভূঁইয়া ইনকিলাবকে বলেন, খবর পেয়ে আমরা পুলিশ নিয়ে ঘটনাস্থলে যাই এবং সেই কর্মীকে উদ্ধার করি। তাকে চবি মেডিকেলে চিকিৎসা দেওয়া হচ্ছে। খুব শীঘ্রই অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। "

চবি মেডিকেলের চিকিৎসক আতাউল গনি বলেন, ভুক্তভোগী মাথায় ও বুকে আঘাত পেয়েছে। প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে আমরা ২৪ ঘণ্টার পর্যবেক্ষণে রেখেছি। কয়েকটি টেস্ট দিয়েছি। ফলাফল আসলে আঘাত গুরুতর কি না জানা যাবে।"



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ